অ্যাকসেসিবিলিটি লিংক

নাইন ইলেভেনের ঘটনার স্মৃতিচারণ করে দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী


যুক্তরাষ্ট্রে ২০০১ সালের ১১ই সেপ্টেম্বরের সন্ত্রাসী হামলা।
যুক্তরাষ্ট্রে ২০০১ সালের ১১ই সেপ্টেম্বরের সন্ত্রাসী হামলা।

নাইন ইলেভেনের ঘটনার স্মৃতিচারণ করে দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) টুইন টাওয়ার ধ্বংসযজ্ঞ নি‌য়ে দেয়া এক বিবৃ‌তি‌তে তিনি তার অনুভুতি প্রকাশ করেন।

আব্দুল মোমেন বলেন, “আমি দুঃখের সঙ্গে স্মরণ করছি ৯/১১ এ টুইন টাওয়ারের ধ্বংসযজ্ঞের কথা। যেখানে ২ হাজার ৯৮৮ জন নিরীহ মানুষ প্রাণ হারিয়েছিলেন, যাদের মধ্যে ছয়জন বাংলাদেশের। আমরা তাদের আত্মার মাগফিরাত কামনা করছি। আশা করি এ ধরনের ঘটনা আর কখনো ঘটবে না।”

ড. মোমেন বলেন, ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত বাংলাদেশে সন্ত্রাসবাদ ও মৌলবাদ-এর ব্যাপক উপস্থিতি ছিলো। সন্ত্রাসবাদের সেই ‘কুৎসিত চেহারা’ যাতে ফিরে না আসে, সে লক্ষ্যে সবাইকে আন্তরিকভাবে কাজ করার জন্য আহবান জানান আব্দুল মোমেন।

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী বলেন, “যুক্তরাষ্ট্রের নেতৃত্বের সঙ্গে তাদের সাম্প্রতিক আলোচনা উৎসাহব্যঞ্জক।”তিনি বলেন, “সন্ত্রাসবাদ নির্মূলে সরকার অনেক পদক্ষেপ নিয়েছে। সন্ত্রাসবাদের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জিরো টলারেন্স নীতির কারণে বাংলাদেশে এখন কোনো বোমা বিস্ফোরণ, গ্রেনেড হামলা এবং সন্ত্রাসী হামলায় প্রাণহানির আশঙ্কা নেই।”

XS
SM
MD
LG