অ্যাকসেসিবিলিটি লিংক

আট বিভাগে প্রতিবন্ধীদের জন্য প্রশিক্ষণকেন্দ্র তৈরি হচ্ছে—সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ


সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ। (ফাইল ছবি)
সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ। (ফাইল ছবি)

সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, প্রতিবন্ধী ব্যক্তিদের প্রশিক্ষণ ও কর্মসংস্থান তৈরির লক্ষ্যে বাংলাদেশের আট বিভাগে সমন্বিত প্রশিক্ষণকেন্দ্র তৈরি হচ্ছে।

বুধবার (২০ সেপ্টেম্বর) গাজীপুর জেলার টঙ্গীতে অবস্থিত শারীরিক প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্ট, মৈত্রী শিল্পের মূল ফটক, গভীর নলকূপ, প্লাস্টিক চেয়ার ও ঝুড়ি উৎপাদনের উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে এসব কথা বলেন তিনি।

নুরুজ্জামান আহমেদ বলেন, মৈত্রী শিল্প রুগ্ন দশা থেকে লাভজনক শিল্পে পরিণত হচ্ছে। প্রতিবন্ধীদের কল্যাণে জেলা পর্যায়ে মৈত্রী শিল্পের প্লান্ট স্থাপন করা হবে। এ প্লান্টে মৈত্রী চেয়ার ও ঝুড়ি তৈরি এটিকে আরও লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করবে।

নুরুজ্জামান আহমেদ মৈত্রী শিল্প উৎপাদিত পানি প্রসঙ্গে তিনি বলেন, সারাদেশে মুক্তা পানির ব্যাপক কদর রয়েছে। বিমান বাংলাদেশ এয়ারলাইনসেও এ পানি সরবরাহ করার কাজ চলছে। দেশের গণ্ডি পেরিয়ে মুক্তা ব্র্যান্ডের পানি বিদেশেও ছড়িয়ে যাবে।

এর আগে নুরুজ্জামান আহমেদ শারীরিক প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্ট, মৈত্রী শিল্পের নবনির্মিত ফটক ‘সংশপ্তক’, ১০০০ ফুট গভীর নলকূপ, মৈত্রী প্লাস্টিক চেয়ার ও ঝুড়ি তৈরির কার্যক্রম উদ্বোধন করেন।

নুরুজ্জামান আহমেদ একই ক্যাম্পাসে অবস্থিত শারীরিক প্রতিবন্ধীদের প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের (ইআরসিপিএইচ) কৃত্রিম অঙ্গ প্রস্তুতকরণ কার্যক্রম পরিদর্শন, বেইল প্রেস উদ্বোধন ও প্রশিক্ষণোত্তর দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি প্রাপ্ত ১৮ জনের হাতে নিয়োগপত্র তুলে দেন।

XS
SM
MD
LG