অ্যাকসেসিবিলিটি লিংক

বন্ধ হলো চট্টগ্রামের জিয়া শিশু পার্ক


বন্ধ হলো চট্টগ্রামের জিয়া শিশু পার।
বন্ধ হলো চট্টগ্রামের জিয়া শিশু পার।

বাংলাদেশের চট্টগ্রাম নগরীর কাজীর দেউড়ি এলাকায় অবস্থিত, জিয়া স্মৃতি শিশু পার্ক বন্ধ করে দিয়েছে জেলা প্রশাসন। সোমবার (২৩ অক্টোবর) দুপুরে চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নু এমং মারমা মং ও রাকিবুল ইসলাম পার্কটি সিলগালা করেন।

সিলগালা শেষে চট্টগ্রাম সেনানিবাসের নির্বাহী কর্মকর্তা সাজিয়া তাহেরকে জিয়া স্মৃতি শিশু পার্কের জায়গা বুঝিয়ে দিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নু এমং মারমা মং বলেন, “শিশু পার্কের জায়গাটি প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সম্পত্তি। চট্টগ্রাম সিটি করপোরেশনকে (চসিক) যেসব শর্তে জমি ব্যবহার করতে দেয়া হয়েছিলো, তার ব্যত্যয় ঘটায় শিশু পার্ক সিলগালা করে প্রতিরক্ষা মন্ত্রণালয়কে বুঝিয়ে দেয়া হয়েছে।”

উল্লেখ্য, সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের স্মৃতিবিজড়িত চট্টগ্রাম সার্কিট হাউজ ও জিয়া স্মৃতি জাদুঘর সংলগ্ন জিয়া শিশু পার্কটি, সিটি করপোরেশনের কাছ থেকে ভাড়া নিয়ে পরিচালনা করছিলো একটি বেসরকারি প্রতিষ্ঠান।

তবে, দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের নেতা-কর্মীরা পার্কটি বন্ধ করে দেয়ার দাবি জানাচ্ছিলো। এটি বন্ধের দাবিতে, বিভিন্ন সময় কয়েকটি সংগঠন মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করে।

XS
SM
MD
LG