অ্যাকসেসিবিলিটি লিংক

বিএনপি ডাকা হরতালে ঢাকার সড়ক ফাঁকা, যানবাহনে অগ্নিসংযোগ ও ভাঙচুর


বিএনপির ডাকা দেশব্যাপী হরতাল চলাকালে ঢাকায় অন্তত তিনটি গাড়িতে আগুন দেওয়া হয়েছে। ২৯ অক্টোবর, ২০২৩।
বিএনপির ডাকা দেশব্যাপী হরতাল চলাকালে ঢাকায় অন্তত তিনটি গাড়িতে আগুন দেওয়া হয়েছে। ২৯ অক্টোবর, ২০২৩।

নয়াপল্টনের ২৮ অক্টোবরের সমাবেশে হামলা, পুলিশের গুলিতে কর্মী নিহত ও গ্রেপ্তারের প্রতিবাদে রবিবার (২৯ অক্টোবর) সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল আহবান করে বিএনপি। হরতাল চলাকাল রাজধানী ঢাকার সড়কগুলো ছিলো প্রায় ফাঁকা। তবে, কিছু যানবাহনে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে বলে জানিয়েছে ফায়ার ফায়ার সার্ভিস ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

বিএনপির ডাকা দেশব্যাপী হরতাল চলাকালে ঢাকায় অন্তত তিনটি গাড়িতে আগুন দেওয়া হয়েছে। বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিণ গেটে শিকড় পরিবহনের একটি বাসে আগুন দেয়া হয়েছে। ফায়ার সার্ভিস কন্ট্রোল রুমের ডিউটি অফিসার এরশাদ হোসেন জানান, সকাল ৮টা ৫ মিনিটের দিকে এ ঘটনা ঘটে। তিনি বলেন, “খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।”

এদিকে, সকাল ১০টা ২২ মিনিটের দিকে রাজধানীর মোহাম্মদপুর টাউন হল এলাকায় পরিস্থান পরিবহনের একটি বাসে আগুন দেয়া হয়। ফায়ার সার্ভিস কন্ট্রোল রুমের ডিউটি অফিসার এরশাদ হোসেন জানান, সকাল ১০টা ২৮ মিনিটের দিকে পুরান ঢাকার তাতিবাজার এলাকায় বিহঙ্গ পরিবহনের একটি বাসে আগুন দেয়া হয়।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মিডিয়া সেল সূত্রে জানা গেছে, তাৎক্ষণিকভাবে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস। বিজিবি সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম জানান, সকাল ৯টার দিকে রাজধানীর উত্তরায় একটি বাস কাউন্টারে বিআরটিসির তিনটি বাস ভাঙচুর করা হয়।

রাজধানীর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশে হামলার প্রতিবাদে বিএনপি সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ১২ ঘণ্টার হরতালের ডাক দেয়। হরতাল চলাকালে ঢাকার রাস্তাঘাট ফাঁকা দেখা গেছে। রাস্তায় গণপরিবহনের স্বল্পতার কথা জানিয়েছেন যাত্রীরা।

রাজধানী ঢাকার বিমানবন্দর, বনানী, মহাখালী, সংসদ ভবন, মগবাজার-সহ বিভিন্ন স্থানে হরতালের মধ্যে প্রায় নির্জন সড়ক দেখা গেছে।

অপ্রীতিকর ঘটনা মোকাবেলায় ঢাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুল সংখ্যক সদস্য মোতায়েন করা হয়েছে।

XS
SM
MD
LG