অ্যাকসেসিবিলিটি লিংক

কমনওয়েলথ পিইএএম’র সঙ্গে বৈঠক করেছেন বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী


সচিবালয়ে কমনওয়েলথ প্রি-ইলেকশন অ্যাসেসমেন্ট মিশনের সঙ্গে বৈঠক করেছেন বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। ২১ নভেম্বর, ২০২৩।
সচিবালয়ে কমনওয়েলথ প্রি-ইলেকশন অ্যাসেসমেন্ট মিশনের সঙ্গে বৈঠক করেছেন বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। ২১ নভেম্বর, ২০২৩।

কমনওয়েলথ প্রি-ইলেকশন অ্যাসেসমেন্ট মিশনের (পিইএএম) সঙ্গে বৈঠক করেছেন বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। মঙ্গলবার (২১ নভেম্বর) সচিবালয়েএ বৈঠক অনুষ্ঠিত হয়। এসময়, বাংলাদেশের নির্বাচন প্রক্রিয়া দেশি-বিদেশি পর্যবেক্ষকদের জন্য উন্মুক্ত বলে মিশনকে অবহিত করেন প্রতিমন্ত্রী।

প্রতিনিধি দলের নেতা লিনফোর্ড অ্যান্ড্রুজ বলেন, “কমনওয়েলথ ও বাংলাদেশের মধ্যকার সম্পর্ক সামগ্রিক এবং এর মধ্যে বিস্তৃত বিষয় রয়েছে।” তিনি জানান, নির্বাচন পরবর্তী সহায়তা প্রদানের জন্য তার সংগঠন ইতিবাচক কার্যক্রম অব্যাহত রাখতে প্রস্তুত রয়েছে।

প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, “নির্বাচন নাগরিকদের জন্য একটি উৎসবমুখর অনুষ্ঠান এবং বাংলাদেশে ভোটারদের অংশগ্রহণ সাধারণত অনেক বেশি। আর, বর্তমান সরকার নির্বাচনে রাজনৈতিক দলগুলোর ব্যাপক অংশগ্রহণকে উৎসাহিত করে এবং একটি অন্তর্ভুক্তিমূলক নির্বাচনের প্রকৃত মাপকাঠি হচ্ছে নির্বাচনী প্রক্রিয়ায় জনগণের অংশগ্রহণ।”

উন্নয়নের পথে এগিয়ে যাওয়ার সঙ্গে সঙ্গে, কমনওয়েলথ ব্যবস্থায় বৃহত্তর ভূমিকা পালনে বাংলাদেশের আগ্রহের কথা পুনর্ব্যক্ত করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী। তিনি বলেন, “বর্তমান সরকার তার গণতান্ত্রিক বাধ্যবাধকতা সম্পর্কে পুরোপুরি সচেতন।”

কমনওয়েলথ প্রাক-নির্বাচন মূল্যায়ন মিশন চার দিনের সফরে বাংলাদেশে এসেছে। তারা দেশের বর্তমান পরিস্থিতি মূল্যায়ন করবেন এবং কমনওয়েলথ মহাসচিবের কাছে সুপারিশ করবেন। এরপর কমনওয়েলথ মহাসচিব পর্যবেক্ষক মিশন পাঠাবেন কি না, সে বিষয়ে সিদ্ধান্ত নেবেন।

XS
SM
MD
LG