অ্যাকসেসিবিলিটি লিংক

কাশিমপুর কারাগারে বন্দী অবস্থায় চট্টগ্রামের বিএনপি নেতার মৃত্যু


কাশিমপুর কারাগারে বন্দী অবস্থায় চট্টগ্রামের বিএনপি নেতার মৃত্যু
কাশিমপুর কারাগারে বন্দী অবস্থায় চট্টগ্রামের বিএনপি নেতার মৃত্যু

বাংলাদেশের গাজীপুরে অবস্থিত কাশিমপুর কারাগারে, চট্টগ্রামের এক বিএনপি নেতার মৃত্যু হয়েছে। হৃদরোগে আক্রান্ত হয়ে বিএনপি নেতা গোলাপুর রহমান মারা গেছেন বলে জানিয়েছে কারাগার কতৃপক্ষ। তিনি চট্টগ্রাম নগরীর মোহরা ওয়ার্ড বিএনপির সহ-সভাপতি ছিলেন।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের হাই সিকিউরিটি ইউনিটের সিনিয়র জেল সুপার সুব্রত কুমার বালা এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, “শনিবার(২৫ নভেম্বর) দুপুরে কারাগারে হৃদরোগে আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়েন গোলাপুর রহমান। তাকে দ্রুত কারা-হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে তাকে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।”

চট্টগ্রাম মহানগর বিএনপির কার্যালয়ের দায়িত্বপ্রাপ্ত ইদ্রিস আলী জানান, “শনিবার সন্ধ্যা ৭টার দিকে কাশিমপুর কারাগার থেকে টেলিফোনে তার পরিবারকে তার মৃত্যুর খবর জানানো হয়।” ইদ্রিস বলেন, “তার মরদেহ নিতে পরিবারের সদস্যদের কাশিমপুর কারাগারে যেতে বলা হয়েছে।”

গত ২৮ অক্টোবর বিএনপির সমাবেশে যোগ দিতে ঢাকায় যান গোলাপুর রহমান। সমাবেশের সময় নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে থেকে চট্টগ্রাম নগরীর মোহরা ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মোহাম্মদ আজম ও গোলাপসহ সাতজনকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর থেকে তারা কাশিমপুর কারাগারে রাখা হয়।

XS
SM
MD
LG