অ্যাকসেসিবিলিটি লিংক

বিএনপি'র কারাবন্দী নেতা-কর্মীদের মুক্তির দাবিতে প্রেস ক্লাবে প্রতিবাদ


সাম্প্রতিক সময়ে সাজাপ্রাপ্ত ও গ্রেপ্তার হওয়া বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের মুক্তির দাবিতে, মঙ্গলবার (২৮ নভেম্বর) বাংলাদেশের প্রধান বিচারপতির কাছে স্মারকলিপি পেশ করেছেন তাদের স্বজনরা। বিএনপির স্থায়ী কমিটির কারাবন্দী সদস্য মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাস স্বজনদের পক্ষে আইনজীবীদের মাধ্যমে স্মারকলিপি জমা দেন।

দুই পৃষ্ঠার স্মারকলিপিতে উল্লেখ করা হয়, বাংলাদেশের বর্তমান রাজনৈতিক বাস্তবতায়, এক অসহনীয় পরিস্থিতির মধ্যে কারাগারে আটক বিরোধী রাজনৈতিক নেতা-কর্মীদের পরিবারের সদস্যরা বিচারের শেষ আশ্রয়স্থল হিসেবে প্রধান বিচারপতির কাছে যেতে বাধ্য হয়েছেন।

স্মারকলিপিতে স্বজনরা বলেন, “আমরা বিশ্বাস করি, বিচার বিভাগের অভিভাবক হিসেবে আপনি (প্রধান বিচারপতি) দেশের বিচার বিভাগকে রক্ষা, একটি স্বাধীন বিচার বিভাগ প্রতিষ্ঠা ও ন্যায়বিচার প্রতিষ্ঠায় অগ্রণী ভূমিকা পালন করবেন।”

বিরোধীদলীয় নেতা-কর্মীদের ওপর দমন-পীড়ন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কর্তৃক মিথ্যা ও হয়রানিমূলক মামলায় গণগ্রেপ্তার, পুলিশি হেফাজতে নির্যাতন, জামিন প্রত্যাখান এবং আদালতে গণহারে সাজা প্রদান প্রতিরোধে, প্রধান বিচারপতি সক্রিয় ভূমিকা পালন করবেন বলে প্রত্যাশা ব্যক্ত করেন তারা।

XS
SM
MD
LG