অ্যাকসেসিবিলিটি লিংক

ওবায়দুল কাদের: 'নির্বাচনে আওয়ামী লীগ কোনো শরিকের জয়ের নিশ্চয়তা দেবে না'


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

বাংলাদেশের জাতীয় সংসদ নির্বাচনে, আওয়ামী লীগ কোনো শরিক দলের প্রার্থীর জয়ের নিশ্চয়তা দেবে না। এ কথা জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার (১৫ ডিসেম্বর) বিকালে রাজধানী ঢাকার ধানমন্ডিতে, আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এ কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন যে জোটের জন্য সাতটির বেশি আসন ছাড়ার কোনো সুযোগ নেই। আর, নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীরা তাদের পূর্ণ প্রচেষ্টা চালাবেন বলেও জানান ওবায়দুল কাদের।

তিনি বলেন, “দেশে একটি ভালো নির্বাচন হবে এবং কোনো পক্ষপাতিত্ব থাকবে না। কিন্তু বিএনপি এই নির্বাচন বানচালের লক্ষ্যে অস্ত্র সংগ্রহ করছে।”

উল্লেখ্য, গত ১৫ নভেম্বর সন্ধ্যা ৭টায়, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল, বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন।

ঘোষিত তফসিল অনুযায়ী, ১৭ ডিসেম্বরের মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। সেই অনুযায়ী, বিভিন্ন দল ও জোটের মধ্যে আসন ভাগাভাগি বা সমঝোতা প্রতিষ্ঠার জন্য সুযোগ থাকবে ১৭ ডিসেম্বর পর্যন্ত।

ইতোমধ্যেই, আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলের জন্য আসন ভাগাভাগির একটি প্রস্তাব দিয়েছেন জোটের সমন্বয়ক ও সিনিয়র আওয়ামী লীগ নেতা আমির হোসেন আমু।

জোটের শরিক, বিশেষত বামপন্থী দলগুলো, এই প্রস্তাব পর্যালোচনার জন্য, আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার প্রতি আহবান বানিয়েছে।

XS
SM
MD
LG