অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশ নির্বাচন: হিরো আলমের ওপর হামলার অভিযোগ


বাংলাদেশের আলোচিত ইউটিউবার আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম।
বাংলাদেশের আলোচিত ইউটিউবার আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম।

বাংলাদেশের আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে, বগুড়া-৪ আসনের প্রার্থী, আলোচিত ইউটিউবার আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম আবার হামলার শিকার হয়েছেন বলে অভিযোগ করেছেন।

বাংলাদেশ কংগ্রেস দলের প্রার্থী হিরো আলম, আওয়ামী লীগ প্রার্থীর সমর্থকদের হামলার শিকার হয়েছেন বলে অভিযোগ করেন। রবিবার (২৫ ডিসেম্বর) সন্ধ্যা ৭টায় কাহালু বাজারে এ ঘটনা ঘটে বলে জানান তিনি।

রাত ৮টায় বগুড়া সদরের এরুলিয়া এলাকার নিজ বাড়িতে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন হিরো আলম। তিনি জানান, সঙ্গে থাকা দুই সমর্থক মোর্শেদুল রবি ও আব্দুস সালাম আহত হন। তারা প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন।

হিরো আলম বলেন, কাহালু উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা এ হামলার সঙ্গে জড়িত

এর আগে শনিবার (২৩ ডিসেম্বর) নন্দীগ্রামের মুরাদপুর বাজারে আওয়ামী লীগের সমর্থকদের বিরুদ্ধে হামলার অভিযোগ আনেন হিরো আলম।

অভিযোগের বিষয়ে হিরো আলম বলেন, “নন্দীগ্রামে হামলার ঘটনায় লিখিত অভিযোগ দিয়েছি। এরপরও কোনো ব্যবস্থা নেয়া হয়নি।”

তিনি বলেন, “আমাকে এত ভয় কেন? আওয়ামী লীগের নেতা-কর্মীরা বারবার (নৌকার প্রার্থী রেজাউল করিম তানসেনের সমর্থকরা) আমার ওপর হামলা চালাচ্ছে।”

সাংবাদিকদের প্রশ্নের জবাবে হিরো আলম বলেন, “এসব হামলা করে লাভ হবে না। প্রয়োজনে আমাকে হত্যা করুন। আমার কোনো সমর্থককে মারধর করবেন না।”

ভোটের মাঠে শেষ পর্যন্ত থাকবেন বলে জানান তিনি। বলেন, “শেষদিন পর্যন্ত মাঠে থাকবো। আর দুই দিনের হামলার ঘটনা লিখিতভাবে নির্বাচন কমিশনে (ইসি) জানাবো।”

এ বিষয়ে কাহালু উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান বলেন, “কাহালুতে আওয়ামী লীগের সরাসরি কোনো প্রার্থী নেই। তাই কারো সঙ্গে ঝামেলা হওয়ার প্রশ্ন আসে না। এগুলো বিচ্ছিন্ন ঘটনা, এর দায় সংগঠন নেবে না।”

কাহালু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম রেজা বলেন, “হামলার ঘটনায় একজনকে শনাক্ত করা হয়েছে। তাকে আটকের চেষ্টা চলছে।”

নন্দীগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি) আজমগীর হোসাইন শনিবার বলেছিলেন, “খবর পেয়ে আমি ঘটনাস্থলে যাই। কিন্তু‌, হি‌রো আলম যা বলে‌ছেন, এর সত্যতা পাওয়া যায়‌নি। আমরা বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখছি।”

XS
SM
MD
LG