অ্যাকসেসিবিলিটি লিংক

বিএনপি: ঢাকায় লাঠি মিছিল, নির্বাচন বর্জনের আহবান


ঢাকায় বিএনপির লাঠি মিছিল
ঢাকায় বিএনপির লাঠি মিছিল

আগামী রবিবার (৭ জানুয়ারি) অনুষ্ঠেয় জাতীয় সংসদ নির্বাচন বাতিল ও সরকারের পদত্যাগের দাবিতে শুক্রবার (৫ জানুয়ারি) সকালে রাজধানী ঢাকায় লাঠি মিছিল করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি।

মিছিলে বিএনপি এবং এর সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা অংশ নেন। তারা নির্বাচন বর্জন এবং ৭ জানুয়ারি ভোটকেন্দ্রে না যাওয়ার জন্য জনগণের প্রতি আহ্বান জানান।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে রাজধানীর কারওয়ান বাজার এলাকায় মিছিল অনুষ্ঠিত হয়। এ সময় নির্বাচনের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেন নেতা-কর্মীরা।

মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্যে রিজভী বলেন যে সরকার রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে অবৈধভাবে একতরফা নির্বাচন অনুষ্ঠানের চেষ্টা করছে।

তিনি বলেন, “এই অবৈধ নির্বাচন দেশের মানুষ মেনে নেবে না। আমরা বিএনপি ও সমমনা বিরোধী দলের নেতা-কর্মীসহ জনগণকে ডামি নির্বাচন বর্জনের আহ্বান জানাচ্ছি।”

রিজভী উল্লেখ করেন, বিএনপি সত্য, ন্যায়বিচার, মত প্রকাশের স্বাধীনতা এবং জনগণের ভোটাধিকারের পক্ষে।

তিনি বলেন, ক্ষমতাসীন দল লুণ্ঠন, বিদেশে অর্থ পাচার এবং জনগণের অধিকার কেড়ে নেয়ার পক্ষে। “আমরা যারা ন্যায়বিচারের পক্ষে দাঁড়াই তাদের বিজয় অনিবার্য” উল্লেখ করেন রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রতিবাদে শুক্রবার (৫ জানুয়ারি) দেশব্যাপী মিছিল ও গণসংযোগ কর্মসূচি ঘোষণা দেয় বিএনপি।

XS
SM
MD
LG