অ্যাকসেসিবিলিটি লিংক

আফগানিস্তানের সঙ্গে টি ২০ সিরিজের প্রথম ম্যাচে নেই বিরাট কোহলি


ভারতীয় আন্তর্জাতিক ক্রিকেটার ও ভারতীয় জাতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি
ভারতীয় আন্তর্জাতিক ক্রিকেটার ও ভারতীয় জাতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি

ভারতে মোহালিতে আফগানিস্তানের বিরুদ্ধে টি ২০ সিরিজের প্রথম ম্যাচে খেলবেন না বিরাট কোহলি। দক্ষিণ আফ্রিকা সিরিজ শেষে ঘরের মাঠে এবার রোহিত শর্মার দল খেলতে নামবে আফগানদের বিপক্ষে। এই সিরিজের প্রথম ম্যাচ বৃহস্পতিবার ১১ জানুয়ারি।

প্রথম ম্যাচে কোহলিকে পাওয়া যাবে না, এই খবর বুধবার ১০ জানুয়ারি সাংবাদিক সম্মেলনে জানিয়েছেন কোচ রাহুল দ্রাবিড়। তিনি জানিয়েছেন, "বিরাটকে আমরা প্রথম ম্যাচে পাব না। তবে ইন্দোরে পরের ম্যাচে ও খেলবে।" কেন কী কারণে কোহলি খেলছেন না সেই প্রসঙ্গে দ্রাবিড় বলেছেন, "বিরাটের ব্যক্তিগত কিছু সমস্যা রয়েছে। তাই ও খেলতে পারবে না, আমাদের জানিয়েছে।"

বিরাট কোহলি এই মুহূর্তে আলিবাগে রয়েছেন তার বিলাসবহুল বাংলোতে। এই বাড়িতে শীঘ্রই গৃহপ্রবেশ হবে, সেই কারণে অনুষ্ঠানের প্রস্তুতির জন্য তিনি ছুটি নিতে পারেন।

প্রায় দেড় বছর পরে এই সিরিজে কোহলিকে টি ২০ ভারতীয় দলে নেওয়া হয়েছে। জুন মাসে টি ২০ বিশ্বকাপ রয়েছে। সেই কারণেই কোহলিকে রেখে দলের শক্তি বাড়ানোর চেষ্টায় রয়েছেন নির্বাচকরা।

আফগানিস্তানের সঙ্গে টি ২০ দলে রাখা হয়নি ঈশান কিষান ও শ্রেয়স আইয়ার-কে। তাদের বাদ দেওয়া হয়েছে শৃঙ্খলাজনিত কারণে। দলের অধিনায়কত্ব করবেন রোহিত শর্মা।

XS
SM
MD
LG