অ্যাকসেসিবিলিটি লিংক

গুতেরেসের প্রতি হাছান মাহমুদ: ‘রোহিঙ্গা ইস্যুকে আলোচ্যসূচির শীর্ষে রাখুন’


উগান্ডার কাম্পালায় তৃতীয় দক্ষিণ শীর্ষ সম্মেলনে আন্তোনিও গুতেরেস সঙ্গে বৈঠকে ড. হাছান মাহমুদ। ২১ জানুয়ারি, ২০২৪।
উগান্ডার কাম্পালায় তৃতীয় দক্ষিণ শীর্ষ সম্মেলনে আন্তোনিও গুতেরেস সঙ্গে বৈঠকে ড. হাছান মাহমুদ। ২১ জানুয়ারি, ২০২৪।

রোহিঙ্গা ইস্যুকে জাতিসংঘের আলোচ্যসূচির শীর্ষে রাখার জন্য জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেসের প্রতি অনুরোধ জানিয়েছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

রবিবার (২১ জানুয়ারি) উগান্ডার রাজধানী কাম্পালায় তৃতীয় দক্ষিণ শীর্ষ সম্মেলনের সাইডলাইনে, আন্তোনিও গুতেরেস সঙ্গে বৈঠক করেন ড. হাছান মাহমুদ। এ সময় তিনি এ অনুরোধ জানান।

ফিলিস্তিনের গাজায় যুদ্ধ নিরসনে জাতিসংঘ মহাসচিবের সাহসী ও গুরুত্বপূর্ণ ভূমিকার জন্য বাংলাদেশের সরকার ও জনগণের পক্ষ থেকে প্রশংসা করেন পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ।

চলমান ২০২৪ সাল, জাতিসংঘে বাংলাদেশের সদস্য হওয়ার সুবর্ণ জয়ন্তীর বছর বলে উল্লেখ করেন ড. হাছান মাহমুদ। তিনি বছরটি যথাযথভাবে উদযাপনের প্রয়োজনীয়তার ওপর গুরুত্ব আরোপ করেন এবং গুতেরেস-কে বাংলাদেশ সফর করার জন্য আমন্ত্রণ জানান।

বৈঠকে, জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস বলেন যে বৈশ্বিক অর্থনীতির কাঠামো সংস্কারের ক্ষেত্রে বাংলাদেশের ভূমিকা গুরুত্বপূর্ণ।

কাম্পালায় জোট নিরপেক্ষ আন্দোলনের (ন্যাম) ১৯তম শীর্ষ সম্মেলন; ৭৭ জাতি গ্রুপ ও তৃতীয় দক্ষিণ শীর্ষ সম্মেলনে বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ।

XS
SM
MD
LG