অ্যাকসেসিবিলিটি লিংক

বিএনপি 'সংসদ বাতিলের' দাবিতে ২৬-২৭ জানুয়ারি কালো পতাকা মিছিল করবে


নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ২১ জানুয়ারি, ২০২৪।
নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ২১ জানুয়ারি, ২০২৪।

আগামী ২৬ ও ২৭ জানুয়ারি দেশব্যাপী কালো পতাকা মিছিল করবে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। নিত্যপ্রয়োজনীয় পণ্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে এবং দ্বাদশ জাতীয় সংসদ বাতিলের দাবিতে এই কর্মসূচি ঘোষণা করা হয়েছে বলে বিএনপির পক্ষ থেকে জানানো হয়।

রবিবার (২১ জানুয়ারি) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচি ঘোষণা করেন।

রিজভী বলেন, ২৬ জানুয়ারি সব জেলা সদরে এবং ২৭ জানুয়ারি সব মেট্রোপলিটন শহরে এ কর্মসূচি পালন করা হবে।

গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর এটাই বিএনপির প্রথম উন্মুক্ত কর্মসূচি।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, ''দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে আমরা কালো পতাকা নিয়ে মিছিল করবো।”

রিজভী জানান, খালেদা জিয়া, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সদস্য মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ সব রাজবন্দীর মুক্তি এবং সংসদ বাতিলের দাবিতে এই কর্মসূচি পালন করা হবে।

পণ্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে আওয়ামী লীগ সরকারের ''ব্যর্থ হয়েছে'' দাবী করে তিনি বলেন, আওয়ামী লীগ সমর্থক ব্যবসায়ী সিন্ডিকেটের ''অসততার'' কারণে দ্রব্যমূল্যের চরম ঊর্ধ্বগতি হয়েছে।

গ্যাস সংকট চরম আকার ধারণ করায় জনগণ কঠিন পরিস্থিতির মধ্যে পড়েছে, বলেন রিজভী।

তিনি বলেন যে এই সংকটের মধ্যে একের পর এক কারখানা বন্ধ করতে বাধ্য হচ্ছেন শিল্প-মালিকরা। চট্টগ্রামের অবস্থা আরো খারাপ বলে উল্লেখ করেন রিজভী।

XS
SM
MD
LG