অ্যাকসেসিবিলিটি লিংক

বিএনপির নতুন কর্মসূচির সমালোচনা করলেন হাছান মাহমুদ


ঢাকার একটি হোটেলে এক অনুষ্ঠানে হাছান মাহমুদ। ১১ ফেব্রুয়ারি, ২০২৪।
ঢাকার একটি হোটেলে এক অনুষ্ঠানে হাছান মাহমুদ। ১১ ফেব্রুয়ারি, ২০২৪।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির নতুন কর্মসূচির সমালোচনা করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, “বিএনপির কর্মসূচি অন্য কিছু নয়, স্টার্ট বন্ধ হওয়া পুরোনো গাড়ি স্টার্ট দেয়ার নামান্তর।”

রবিবার(১১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজধানী ঢাকার একটি হোটেলে এক অনুষ্ঠানের পর সাংবাদিকরা সমসাময়িক রাজনীতি নিয়ে হাছান মাহমুদকে প্রশ্ন করেন। জবাবে এ কথা বলেন তিনি।

ইন্টারন্যাশনাল মারিটাইম অর্গানাইজেশন- আইএমও কাউন্সিলের সদস্য পদে বাংলাদেশ নির্বাচিত হওয়া উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করে দেশটির নৌ পরিবহন মন্ত্রণালয়।

“নির্বাচনের পর বিএনপির নেতা-কর্মীরা অত্যন্ত হতাশ এবং তাদের নেতৃত্ব প্রশ্নবিদ্ধ;” হাছান মাহমুদ যোগ করেন।

তিনি আরো বলেন, তারা যে আবার নির্বাচনের কথা বলছে, সে জন্য তাদের পাঁচ বছর অপেক্ষা করতে হবে। নির্বাচিত বর্তমান সরকারের মেয়াদ পূর্ণ হওয়ার পর আবার নির্বাচন হবে।

বিএনপির নতুন কর্মসূচি

এদিকে, নতুন কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। রবিবার (১১ ফেব্রুয়ারি) এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ৬ দিনের কর্মসূচি ঘোষণা করেন।

দ্বাদশ জাতীয় সংসদ বাতিল ও নির্দলীয় সরকারের অধীনে নতুন নির্বাচনের দাবিতে চলমান আন্দোলনের অংশ হিসেবে, মঙ্গলবার (১৩ ফেব্রয়ারি) থেকে সারাদেশে গণসংযোগ ও লিফলেট বিতরণসহ বিভিন্ন কর্মসূচি পালন করবে বিএনপি; জানান রিজভী।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী

রুহুল কবির রিজভী আরো জানান, বিএনপি এবং এর সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা আগামী ১৩ ও ১৪ ফেব্রুয়ারি (মঙ্গলবার ও বুধবার) ঢাকাসহ অন্যান্য মহানগরে গণসংযোগ ও লিফলেট বিতরণ করবেন।

এছাড়া, ১৭ ফেব্রুয়ারি সব জেলা শহরে এবং ১৮ ও ১৯ ফেব্রুয়ারি দেশের সব উপজেলা, থানা, পৌরসভা ও ইউনিয়নে অনুরূপ কর্মসূচি পলন করা হবে।

সম্প্রতি বাংলাদেশ ও মিয়ানমার সীমান্তে গোলাগুলিতে নিহত বাংলাদেশিদের স্মরণে ১৬ ফেব্রুয়ারি বাদ জুমা দেশের সব মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করবে বিএনপি।

রিজভী বলেন, নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে সরকারের ওপর চাপ সৃষ্টি এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ কারাবন্দী অন্য নেতা-কর্মীদের মুক্তির দাবিতে গণযোগাযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

সর্বস্তরের নেতা-কর্মীদের সম্ভাব্য সব বাধা ও প্রতিকূলতা মোকাবেলা করে, নতুন কর্মসূচি সফল করার আহ্বান জানান বিএনপির সিনিয়র যুগ্মমাহসচিব।

XS
SM
MD
LG