অ্যাকসেসিবিলিটি লিংক

ডনাল্ড ট্রাম্পের নিউইয়র্ক ঘুষ প্রদান মামলায় মার্চে শুনানির তারিখ নির্ধারণ


সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প নিউ ইয়র্কের ম্যানহাটানে ্টিএ ফৌজদারি আদালতে। ১৫ ফেব্রয়ারি ২০২৪্।
সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প নিউ ইয়র্কের ম্যানহাটানে ্টিএ ফৌজদারি আদালতে। ১৫ ফেব্রয়ারি ২০২৪্।

নিউইয়র্কের একজন বিচারক বলেন সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের ঘুষ প্রদান মামলা ২৫শে মার্চ থেকে জুরি নির্বাচনের সাথে নির্ধারিত সময় অনুযায়ী এগিয়ে যাবে।

বিচারক হুয়ান ম্যানুয়েল মারশান বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারী) বলেন, তিনি দেশটির রাজধানীতে ট্রাম্পের বর্তমানে মুলতুবি হত্তয়া ফেডারেল নির্বাচনে হস্তক্ষেপের মামলার বিচারকের সাথে কথা বলার পরে এই সিদ্ধান্ত নিয়েছেন।

প্রথম সাবেক প্রেসিডেন্ট হিসেবে অপরাধের জন্য ঐতিহাসিকভাবে অভিযুক্ত হওয়ার পর, নিউইয়র্ক ফৌজদারি মামলার জন্য আদালতে এই প্রথমবারের মতন হাজির ছিলেন ট্রাম্প।

পরবর্তীতে, তিনি ফ্লোরিডা, জর্জিয়া এবং ওয়াশিংটন ডিসিতেও মামলায় অভিযুক্ত হয়েছেন।

সাম্প্রতিক সপ্তাহগুলিতে, তিনি আদালতে হাজিরা দেওয়ার সাথে তাঁর প্রচারণার কর্মসূচিগুলো চালাচ্ছেন। সোমবার ফ্লোরিডার একটি মামলার একটি রুদ্ধদ্বার শুনানিতে অংশ নেন যাতে তাঁর বিরুদ্ধে গোপনীয় নথিপত্র লুকানোর অভিযোগ আনা হয়৷

বিচারক হুয়ান ম্যানুয়েল মারশান সাম্প্রতিক সপ্তাহগুলোতে বিচারের প্রস্তুতির জন্য পদক্ষেপ নিয়েছেন।

বিগত বছর ধরে, ট্রাম্প মারশানকে "ট্রাম্প-বিদ্বেষী বিচারক" অভিহিত করে আক্রমণ করেছেন, তাকে মামলা থেকে সরে যেতে বলেছেন এবং মামলাটি ষ্টেট আদালত থেকে ফেডারেল আদালতে স্থানান্তরের চেষ্টা করেন। কিন্তু কোন কিছুতেই লাভ হয়নি।

মারশান ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী জো বাইডেনকে ১৫ ডলার সহ ডেমোক্র্যাটদের বেশ কয়েকটি ছোট ছোট অনুদান দেওয়ার কথা স্বীকার করেছেন। তবে তিনি বলেছেন তিনি তার "ন্যায্য ও নিরপেক্ষ হওয়ার ক্ষমতা" সম্পর্কে নিশ্চিত।

প্রেসিডেন্ট পদে রিপাবলিকান পার্টির এই প্রধান প্রার্থীর জন্য বৃহস্পতিবারের কার্যধারা ছিল একটি ব্যস্ত, আইনি কার্যকলাপে আবৃত দিন, যিনি ক্রমশই তাঁর আদালতের সম্পৃক্ততাকে রাজনৈতিক প্রচারণার অংশ হিসেবে পরিণত করেছেন।

ট্রাম্পের ওয়াশিংটন ডিসি নির্বাচনী হস্তক্ষেপ মামলার ৪ মার্চের শুনানি সম্প্রতি স্থগিত করার কারণে নিউইয়র্কের মামলা যথাসময়ে শুরু করায় একটি বড় বাধা দূর হয়েছে।

ট্রাম্পও নিউ ইয়র্কের জালিয়াতির একটি দেওয়ানি মামলায় রায়ের জন্য অপেক্ষা করছেন, সম্ভবত শুক্রবারের প্রথম দিকে, যা তার রিয়েল এস্টেট সাম্রাজ্যকে হুমকির মুখে ফেলে দিতে পারে।

বিচারক যদি ট্রাম্পের বিরুদ্ধে রায় দেন, যার বিরুদ্ধে ব্যাংক, বীমাকারী এবং অন্যদের প্রতারণা করার জন্য তার সম্পদ বেশি করে দেখানোর অভিযোগ রয়েছে, তাহলে তাঁকে লক্ষ লক্ষ ডলার জরিমানা দিতে হতে পারে।

XS
SM
MD
LG