অ্যাকসেসিবিলিটি লিংক

মিয়ানমার থেকে বাংলাদেশে প্রবেশ করেছে গুলিবিদ্ধ নারীসহ ৫ রোহিঙ্গা


টেকনাফের শাহপরীর দ্বীপ জেটিঘাট দিয়ে গুলিবিদ্ধ নারীসহ ৫ জন রোহিঙ্গা অনুপ্রবেশ করেছেন। ১৭ ফেব্রুয়ারি, ২০২৪।
টেকনাফের শাহপরীর দ্বীপ জেটিঘাট দিয়ে গুলিবিদ্ধ নারীসহ ৫ জন রোহিঙ্গা অনুপ্রবেশ করেছেন। ১৭ ফেব্রুয়ারি, ২০২৪।

মিয়ানমারে চলমান অভ্যন্তরীণ সংঘাতের মধ্যে, বাংলাদেশের কক্সবাজার জেলার টেকনাফের শাহপরীর দ্বীপ জেটিঘাট দিয়ে গুলিবিদ্ধ নারীসহ ৫ জন রোহিঙ্গা অনুপ্রবেশ করেছেন।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) বিকাল ৪ টার দিকে মিয়ানমারের একটি ছোট মাছ ধরার ডিঙি নৌকা দিয়ে নাফ নদী পাড় হয়ে টেকনাফের শাহপরীর দ্বীপ জেটিঘাটে আসেন তারা।

টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ ৯ নম্বর ওর্য়াডের ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য আব্দুস সালাম জানান, “নাফ নদী পাড়ি দিয়ে শনিবার বিকালে একটি ডিঙি নৌকা দিয়ে মিয়ানমার থেকে ৫ রোহিঙ্গা এসে আমাদের জেটিঘাটে পৌঁছায়।”

পরে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের খবর দিলে, তারা ঘটনাস্থলে পৌঁছে বলে জানান ইউপি সদস্য আব্দুস সালাম। তবে, এ বিষয়ে টেকনাফ বিজিবির পক্ষ থেকে কোনো বক্তব্য পাওয়া যায়নি।

উখিয়ায় ছুরিকাঘাতে রোহিঙ্গা খুন

এদিকে, কক্সবাজারের উখিয়ায় ছুরিকাঘাতে নিহত হয়েছেন এক রোহিঙ্গা নাগরিক। শনিবার (১৭ ফেব্রুয়ারি) রাতে উখিয়ার জামতলী রোহিঙ্গা ক্যাম্পে এই ঘটনা ঘটে।

নিহত বাদশা মিয়া (৩৮) উখিয়ার জামতলী রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা সিরাজুল মিয়ার ছেলে। এ তথ্য নিশ্চিত করেছেন উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম হোসেন।

তিনি জানান, অজ্ঞাতনামা ৪ থেকে ৫ জন বাদশা মিয়াকে ঘর থেকে ডেকে নিয়ে প্রথমে মারধর করে। পরে তাকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়।

“বাদশাকে উদ্ধার করে এমএসএফ হাসপাতালে নিয়ে যাওয়ার পর, চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন;” জানান ভারপ্রাপ্ত কর্মকর্তা শামীম হোসেন।

তিনি আরো জানান, মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। “তবে কী কারণে হত্যা করা হয়েছে তা জানা যায়নি;” বলেন শামীম হোসেন।

XS
SM
MD
LG