অ্যাকসেসিবিলিটি লিংক

অস্কার ২০২৪ঃ ওপেনহাইমারের জয়জয়কার - সেরা ফিল্ম, পরিচালক, অভিনেতা, পার্শ্ব অভিনেতা সহ সাতটি পুরষ্কার।

সিনেমা জগতের সব চেয়ে বড় অনুষ্ঠান, অস্কারস-এর ৯৬তম পর্বে অংশ নিতে হলিউডের তারকারা প্রশান্ত মহাসাগরের উপকূলে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া রাজ্যের লস আঞ্জেলেসে সমবেত হয়েছেন। ডলবি থিয়েটারে এই জাঁকজমকপূর্ণ অনুষ্ঠান উপস্থাপনা করছেন কৌতুকাভিনেতা জিমি কিমেল।

০৮:৫৬ ১১.৩.২০২৪

শেষ হল ক্রিস্টোফার নোলানের অভিষেক

Irish actor Cillian Murphy accepts the award for Best Actor in a Leading Role for "Oppenheimer" onstage during the 96th Annual Academy Awards at the Dolby Theatre in Hollywood, California on March 10, 2024.
আইরিশ অভিনেতা কিলিয়ান মারফি ক্যারিয়ারের প্রথম অস্কার পেয়ে আনন্দিত।

অস্কারের ৯৬তম পর্ব শেষ হল একটি বিলিয়ন ডলার সিনেমার মাথায় বিজয়ের মুকুট পরিয়ে। হলিউড অনেক বছর বড় বাজেটের সিনেমা, যেটা বাণিজ্যিক ভাবে সফল হয়, তাদের দিক থেকে মুখ ফিরিয়ে নিয়েছিল। কিন্তু ২০২৪ একাডেমী এওয়ার্ডস যেন পরিচালক ক্রিস্টোফার নোলানের অভিষেকে পরিণত হয়।

তিন-ঘণ্টা দীর্ঘ, ভাব-গম্ভীর সিনেমা যেটা পারমাণবিক বোমা নির্মাণের গল্প রুপালি পর্দায় নিয়ে এসেছে, সেই ‘ওপেনহাইমার’ সর্বদিক জয় করেছে – পরিচালনা, প্রযোজনা, অভিনয়, সম্পাদনা, সিনেমাটোগ্রাফি, অরিজিনাল স্কোর।

ওপেনহাইমারের সাফল্য যদি প্রত্যাশিত হয়ে থেকে, তাহলে সেরা অভিনেত্রী ক্যাটেগরিতে ছিল প্রতিযোগিতা আর অনিশ্চয়তা। অনেকেই আশা করছিলেন লিলি গ্লাডস্টোন অস্কার পাবেন। তিনি হতেন সেরা অভিনয়ের জন্য অস্কার প্রাপ্ত প্রথম আমেরিকান আদিবাসী। কিন্তু পুরষ্কার গেল ‘পুওর থিংগস’ এর এমা স্টোন-এর হাতে।

ক্রিস্টোফার নোলান এবং সেরা অভিনেতা কিরিয়ান মারফি-র জন্য এটাই ছিল তাঁদের ক্যারিয়ারের প্রথম অস্কার। আর সেরা পার্শ্ব অভিনেতা ৫৮-বছর বয়স্ক রবার্ট ডাওনি জুনিয়রের টাল-মাটাল ক্যারিয়ারে এই অস্কার ছিল একটি অনন্য মুহূর্ত।

অনুষ্ঠান শুরুর আগে গাজায় ইসরাইলের সামরিক অভিযানের বিরুদ্ধে বিক্ষোভের ফলে ট্রাফিক জ্যাম যেমন সৃষ্টি হয়েছিল, তেমনি চলমান সংঘাতের প্রতি মানুষের দৃষ্টিও আকর্ষণ করা হয়েছিল।

এই সাথে শেষ হচ্ছে আমাদের অস্কার লাইভ কভারেজ। সবাই ভাল থাকুন।

০৮:২৫ ১১.৩.২০২৪

সেরা ফিল্ম অস্কারঃ ওপেনহাইমার

Producers of "Oppenheimer" British film producer Emma Thomas (C), US film producer Charles Roven (L) and British filmmaker Christopher Nolan accept the award for Best Picture onstage during the 96th Annual Academy Awards at the Dolby Theatre in Hollywood,
ওপেনহাইমার ফিল্মের প্রযোজক এমা টমাস ভাষণ দিচ্ছেন, সাথে আছেন অন্য প্রযোজক চার্লস রোভেন এবং পরিচালক ক্রিস্টোফার নোলান।

অস্কার ২০২৪ এর সেরা ফিল্ম পুরষ্কার পেয়েছেঃ

ওপেনহাইমার

প্রযোজকঃ এমা টমাস, চার্লস রোভেন ও ক্রিস্টোফার নোলান।

পরিচালকঃ ক্রিস্টোফার নোলান।

মুক্তিঃ জুলাই, ২০২৩।

০৮:১৭ ১১.৩.২০২৪

সেরা অভিনেত্রী অস্কারঃ এমা স্টোন

US actress Emma Stone accepts the award for Best Actress in a Leading Role for "Poor Things" onstage during the 96th Annual Academy Awards at the Dolby Theatre in Hollywood, California on March 10, 2024.
সেরা অভিনেত্রী অস্কার হাতে আমেরিকান শিল্পী এমা স্টোন।

সেরা অভিনেত্রী অস্কার পেয়েছেনঃ

এমা স্টোন

ফিল্মঃ পুওর থিংগস।

আমেরিকান অভিনেত্রী ও প্রয়োজক। জন্মঃ ১৯৮৮, স্কটসডেল, অ্যারিজোনা, যুক্তরাষ্ট্র।

০৮:০৬ ১১.৩.২০২৪

সেরা পরিচালকঃ ক্রিস্টোফার নোলান

ক্রিস্টোফার নোলান।
ক্রিস্টোফার নোলান।

সেরা পরিচালক অস্কার পেয়েছেনঃ

ক্রিস্টোফার নোলান। ফিল্মঃ ওপেনহাইমার।

আরও লোড করুন

XS
SM
MD
LG