অ্যাকসেসিবিলিটি লিংক

বিএনপির ৫১ নেতাকর্মীর জামিন নামঞ্জুর, কারাগারে প্রেরণ


প্রতীকী ছবি।
প্রতীকী ছবি।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির জাতীয় নির্বাহী কমিটির খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত এবং যশোর জেলা বিএনপি, যুবদল ও ছাত্রদলের ৫১ নেতা-কর্মীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে একটি আদালত।

তারা নাশকতা মামলায় রবিবার (৩১ মার্চ) যশোর দায়রা ও জজ আদালতে আত্মসমর্পণ করেন এবং জামিনের জন্য আবেদন করেন। বিচারক জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আইনজীবী দেবাশীষ দাস জানান, যশোরের বিভিন্ন থানায় পুলিশের দায়ের করা মামলায় তাদের অভিযুক্ত হিসেবে তালিকাভুক্ত করা হয়। তিনি আরো জানান, আদালতে হাজির হয়েছিলেন মোট ৬৩ জন। এর মধ্যে বয়স ও জেষ্ঠতা বিবেচনায় বাকি নেতাদের জামিন দেয়া হয়।

কারাগারে পাঠানো নেতা-কর্মীদের মধ্যে রয়েছেন; সৈয়দ সাবেরুল হক সাবু, মুনীর আহমেদ সিদ্দীকি বাচ্চু, আব্দুর রাজ্জাক, এম তমাল আহমেদ, রাজিদুর রহমান সাগর, কামরুজামান। এরা সকলেই বিএনপি এবং অঙ্গ সংগঠনের জেলা ও উপজেলা স্তরের নেতা।

বিএনপি নেতা দেলোয়ার হোসেন খোকন বলেন, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিতসহ বেশিরভাগ নেতা-কর্মী উচ্চ আদালত থেকে নেয়া অন্তর্বর্তীকালীন জামিনে ছিলেন। জামিনের মেয়াদ শেষ হওয়ায় তারা যশোর আদালতে আত্মসমর্পণ করেন।

XS
SM
MD
LG