অ্যাকসেসিবিলিটি লিংক

ঢাকার সদরঘাট নৌবন্দরের টার্মিনালে দুর্ঘটনায় ৫ জন নিহত


ঢাকার সদরঘাট নৌবন্দরের টার্মিনালে দুর্ঘটনায় ৫ জন নিহত
ঢাকার সদরঘাট নৌবন্দরের টার্মিনালে দুর্ঘটনায় ৫ জন নিহত

ঢাকার সদরঘাট নৌবন্দরের টার্মিনালে বাঁধা একটি লঞ্চের রশি ছিঁড়ে এক শিশুসহ অন্তত পাঁচজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার (১১ এপ্রিল) ঈদের দিন এ দুর্ঘটনা ঘটনা ঘটে।

সদরঘাট নৌবন্দরের ইনচার্জ ও বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) যুগ্ম পরিচালক আলমগীর কবির এ তথ্য নিশ্চিত করেছেন।

আলমগীর কবির জানান, দুপুর ২টা ৫৪ মিনিটে ১১ নম্বর পন্টুনের সামনে ওই দুর্ঘটনা ঘটে।

তিনি বলেন, “এমভি তাশরিফ-৪ ও এমভি পূবালী-১ নামে দুটি লঞ্চ রশি দিয়ে পন্টুনের সঙ্গে বেঁধে রাখা ছিল। ফারহান-৪ নামের আরেকটি লঞ্চ দুটি লঞ্চের মাঝখানে ঢোকার চেষ্টা করলে এমভি তাশরিফ-৪–এর রশি ছিঁড়ে যায়। এতে ঘটনাস্থলেই চারজন ও হাসপাতালে নেওয়ার পথে এক শিশু মারা যায়।”

নিহতদের মধ্যে এক পরিবারের তিনজন রয়েছেন। তাঁরা হলেন, মো. বেলাল, তাঁর স্ত্রী মুক্তা এবং তাঁদের চার বছর বয়সী মেয়ে মাইশা। মো. বেলালের গ্রামের বাড়ি পিরোজপুর জেলার মঠবাড়িয়ায়।

নিহত অপর দুজন হলেন, ঠাকুরগাঁও জেলার তরুণ রবিউল এবং পটুয়াখালী জেলার রিপন হাওলাদার।

৩ সদস্যের তদন্ত কমিটি গঠন

সদরঘাট নৌবন্দরের টার্মিনালে দুর্ঘটনায় পাঁচজনের মৃত্যুর ঘটনায় ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের পরিচালক (ক্রয় ও সংরক্ষণ) মো. রফিকুল ইসলাম কমিটির আহ্বায়ক করে তিন সদস্যের এই তদন্ত কমিটি গঠন করা হয়।

সদস্যের তদন্ত কমিটিতে রয়েছেন-নৌ সংরক্ষণ ও পরিচালন বিভাগের যুগ্ম পরিচালক মো. আজগর আলী এবং বন্দর শাখার যুগ্ম পরিচালক মো. কবীর হোসেন।

তদন্ত কমিটিকে সদরঘাটে দুর্ঘটনার সঠিক কারণ খুঁজে বের করে সাত দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

দোষীদের শাস্তির ব্যবস্থা করা হবে: নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ

এদিকে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী জানিয়েছেন, সদরঘাটে লঞ্চের রশি ছিঁড়ে নিচে পড়ে পাঁচ যাত্রী নিহতের ঘটনায় দোষীদের আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হবে।

একইসঙ্গে তিনি যাত্রীদের হতাহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন।

এক শোকবার্তায় খালিদ মাহমুদ চৌধুরী নিহতদের আত্মার শান্তি কামনা করেন এবং তাদের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

XS
SM
MD
LG