অ্যাকসেসিবিলিটি লিংক

রুশ-নিয়ন্ত্রিত পূর্ব ইউক্রেনে আমেরিকান নাগরিক নিখোঁজ


রাসেল বেন্টলির ফেইসবুক পেইজ।
রাসেল বেন্টলির ফেইসবুক পেইজ।

রাসেল বেন্টলি, একজন আমেরিকান যিনি ইউক্রেনীয় বাহিনীর বিরুদ্ধে যুদ্ধ করেছিলেন, পূর্ব ইউক্রেনের রুশ নিয়ন্ত্রিত ডোনেটস্ক অঞ্চলে তিনি নিখোঁজ রয়েছেন। শুক্রবার পুলিশ এ কথা জানিয়েছে এবং বলেছে যে অনুসন্ধান চলছে।

পুলিশ জানায়, ৮ এপ্রিল বেন্টলি নিখোঁজ হন। অনলাইন নিউজ আউটলেট ম্যাশ বলেছে ডোনেটস্ক শহরের একটি এলাকায় ইউক্রেনীয় বাহিনীর গোলাবর্ষণের পর তিনি নিখোঁজ হন।

নিউজ আউটলেট ম্যাশ, তার স্ত্রীকে উদ্ধৃত করে বলেছে যে বেন্টলি কারও সাহায্যের প্রয়োজন আছে কিনা তা দেখতে গিয়েছিলেন কিন্তু আর ফিরে আসেননি। বেন্টলির স্ত্রী বলেছেন, গাড়িতে বেন্টলির বেসবল ক্যাপ, ভাঙ্গা একটি মোবাইল ফোন এবং এক জোড়া চশমা খুঁজে পেয়েছেন।

৬৪ বছর বয়সী বেন্টলি ইউক্রেনে রাশিয়া সমর্থিত বাহিনীর একজন স্বঘোষিত সমর্থক।

রাশিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা আরআইএ জানিয়েছে, তিনি ২০১৪ সালে পূর্ব ইউক্রেনে রাশিয়াপন্থী যোদ্ধাদের সাথে যোগ দিয়েছিলেন এবং সামরিক কল-সাইন "টেক্সাস" ব্যবহার করেছিলেন।

এতে বলা হয়েছে যে বেন্টলি পরে সাংবাদিকতার সাথে যুক্ত হন এবং রাষ্ট্রীয় মালিকানাধীন সংস্থা স্পুটনিক নিউজ এজেন্সির সাথে কাজ করেছিলেন এবং রাশিয়ার নাগরিকত্ব পেয়েছিলেন।

রাশিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম বেন্টলিকে যুদ্ধ বিষয়ক সংবাদদাতা হিসেবে বর্ণনা করেছে।

২০২২ সালে, রোলিং স্টোন ম্যাগাজিন বেন্টলির একটি সাক্ষাত্কার নেয় যার শিরোনাম ছিল “আমেরিকার টেক্সাস থেকে আসা একজন ব্যক্তি কিভাবে পুতিনের সম্মুখসারির একজন প্রচারক হয়ে উঠেছেন।”

XS
SM
MD
LG