অ্যাকসেসিবিলিটি লিংক

বলিউড অভিনেতা সালমান খানের বাড়ির সামনে গুলি, দায় স্বীকার করেছে লরেন্স বিষ্ণোই গ্যাং


সালমান খান, ভারতের বলিউডের জনপ্রিয় অভিনেতা।
সালমান খান, ভারতের বলিউডের জনপ্রিয় অভিনেতা।

ভারতের জনপ্রিয় চলচ্চিত্র অভিনেতা সালমান খানের বোম্বের ( বর্তমানে মুম্বাই) বাড়ির সামনে গুলি চালানোর ঘটনা ঘটেছে। রবিবার (১৪ এপ্রিল) ভোর ৪টে ৫১ মিনিটে এ ঘটনাট ঘটে। এই হামলার দায় স্বীকার করেছে অপরাধী চক্র ‘লরেন্স বিষ্ণোই গ্যাং’। সালমান খানের বাড়ির আশেপাশে নিরাপত্তা জোরদার করেছে পুলিশ।

ঘটনার পর সোশ্যাল মিডিয়ায় লরেন্সের ভাই আনমোল বিষ্ণোই একটি হুমকি বার্তা পোস্ট করেছে। সে লিখেছে, ''এটা ট্রেইলার ছিলো। এর পর গুলিটা তোমার বাড়ির বাইরে চলবে না। শেষবারের মতো সুযোগ দিয়েছি তোমাকে। এটা একটা ঝলক ছিলো; যাতে তুমি বুঝতে পারো, আমরা কত দূর যেতে পারি।”

তদন্ত কর্মকর্তারা বলেছেন, গতবছর থেকেই ক্রমাগত প্রাণনাশের হুমকি পাচ্ছেন বলিউড তারকা সালমান খান। গ্যাংস্টার লরেন্স বিষ্ণোই এবং তার গ্যাং এই হুমকি দিচ্ছে তাকে। এর আগেও কারাগারে আটক গ্যাংস্টার লরেন্স বিষ্ণোই এবং গোল্ডি ব্রার সালমান খানকে হত্যার হুমকি দিয়েছিলো। তারাই সালমানকে হত্যা করার জন্য শ্যুটারদের পাঠিয়েছে; জানান তদন্তকারীরা।

হামলার দায় স্বীকার করেছে অপরাধী চক্র ‘লরেন্স বিষ্ণোই গ্যাং’।
হামলার দায় স্বীকার করেছে অপরাধী চক্র ‘লরেন্স বিষ্ণোই গ্যাং’।

লরেন্সের ভাই আনমোলও ভারতে 'ওয়ান্টেড' তালিকায় রয়েছে। এই মুহূর্তে সে উত্তর আমেরিকায় লুকিয়ে আছে বলে মনে করছে পুলিশ। তারই নির্দেশে রবিবার সালমান খানের বাড়ির বাইরে মোট সাত রাউন্ড গুলি চালায় অজ্ঞাত পরিচয় মোটোরবাইক চালকরা।

রবিবার গুলি চালানোর ঘটনার পর, ঘটনাস্থলে পৌঁছে পুলিশের ক্রাইম ব্রাঞ্চ ও ফরেনসিক দল। তারা পুরো ঘটনা খতিয়ে দেখে। এক প্রত্যক্ষদর্শী গনমাধ্যমকে জানিয়েছে, গ্যালাক্সি অ্যাপার্টমেন্টে, অভিনেতা সালমান খানের বাড়ির সামনে তিন রাউন্ড গুলি চালানোর পর,পালিয়ে যাওয়ার আগে দুর্বৃত্তরা আরো চার রাউন্ড গুলি চালায়।

পুলিশ জানিয়েছে, ২০১৮ সালে দুর্বৃত্তরা সালমানকে হত্যার পরিকল্পনা করে। ওই সময় লরেন্স বিষ্ণোইয়ের সহযোগী সম্পাত নেহরাকে গ্রেফতার করেছিলো পুলিশ। জেরাকালে নেহরা স্বীকার করে যে সে সালমান খানকে হত্যার ষড়যন্ত্রের সঙ্গে জড়িত।

মাদক চোরাচালানের অভিযোগে কারাগারে রয়েছে লরেন্স বিষোই। মামলার তদন্ত করছে এনআইএ। এর আগে আজতক/ইন্ডিয়া টুডে-এর সাথে একটি সাক্ষাৎকারে লরেন্সের সহযোগী গোল্ডি ব্রার জানিয়েছিলেন যে সালমান খানই তাদের টার্গেট এবং সুযোগ পেলে তাকে হত্যা করা হবে।

এর পর থেকে, সালমান খানের বাড়ির চারিদিকে নিরাপত্তা বৃদ্ধি করে পুলিশ। সেখানে তিন শিফটে ২৪ ঘণ্টা পাহারায় থাকে সশস্ত্র পুলিশ টিম। প্রশিক্ষত নিরাপত্তা কর্মীদের পাশাপাশি নিরাপত্তার স্বার্থে সালমান খানকেও ব্যক্তিগত অস্ত্র দেয়া হয়েছে সরকারের পক্ষ থেকে।

তারপরও দুর্বৃত্তরা সালমান খানের বাড়িতে গুলি চালিয়েছে। এতে পুলিশি নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে। তবে, এ বিষয়ে অভিনেতা সালমান খান বা পুলিশের পক্ষ থেকে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

XS
SM
MD
LG