অ্যাকসেসিবিলিটি লিংক

কাতারের আমিরকে স্বাগত জানালেন বাংলাদেশের রাষ্ট্রপতি, লাল গালিচা সংবর্ধনা


কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি।
কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি।

দুই দিনের রাষ্ট্রীয় সফরে বাংলাদেশের রাজধানী ঢাকায় পৌঁছেছেন কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সোমবার (২২ এপ্রিল) বিকালে কাতারের আমির আল থানিকে স্বাগত জানান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। এ সময় লাল গালিচা সংবর্ধনা দিয়ে তাকে স্বাগত জানানো হয়।

বাংলাদেশের রাষ্ট্রপতির আমন্ত্রণে ২ দিনের রাষ্ট্রীয় সফরে বিকাল ৫টায় কাতারের আমির ঢাকা আসেন।বাংলাদেশের রাষ্ট্রপতি ও কাতারের আমির বিমানবন্দরে ফুল বিনিময় করেন এবং সালাম গ্রহণের পর বাংলাদেশ ও কাতারের প্রতিনিধিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

রাষ্ট্রপতি সাহাবুদ্দিন মঙ্গলবার (২৩ এপ্রিল) দরবার হলে কাতারের আমিরের সম্মানে আনুষ্ঠানিক মধ্যাহ্নভোজ এবং বঙ্গভবনে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করবেন। রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সফররত আমির পরিদর্শন বইয়ে সই করবেন।

এর আগে, রবিবার (২১ এপ্রিল) পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ জানান, বাংলাদেশ ও কাতারের মধ্যে ১১টি সহযোগিতার বিষয়ে ৬টি চুক্তি ও ৫টি সমঝোতা স্মারক সই হবে।

প্রায় ১৯ বছর পর বন্ধুপ্রতীম দেশ কাতার থেকে এমন উচ্চ পর্যায়ের সফর হচ্ছে। এর আগে ২০০৫ সালের এপ্রিলে, কাতারের তৎকালীন আমির শেখ হামাদ বিন খলিফা আল-থানি বাংলাদেশ সফর করেন।

মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমিরকে তার কার্যালয়ে অভ্যর্থনা জানাবেন। তারা প্রধানমন্ত্রীর কার্যালয়ে একান্ত বৈঠক করবেন। পরে একটি যৌথ সংবাদ সম্মেলনে অংশ নেবেন দুই নেতা।

XS
SM
MD
LG