অ্যাকসেসিবিলিটি লিংক

ট্রাম্প পর্ণো অভিনেত্রী স্টর্মি ড্যানিয়েলসকে অর্থ দেওয়ার নির্দেশ দেন: মাইকেল কোয়েন


আদালতে যাওয়ার আগে নিজ অ্যাপার্টমেন্ট থেকে বের হচ্ছেন মাইকেল কোয়েন (১৩ মে, ২০২৪)
আদালতে যাওয়ার আগে নিজ অ্যাপার্টমেন্ট থেকে বের হচ্ছেন মাইকেল কোয়েন (১৩ মে, ২০২৪)

ডনাল্ড ট্রাম্পের সাবেক অ্যাটর্নি মাইকেল কোয়েন সোমবার আদালতে সাক্ষ্যে বলেছেন, যুক্তরাষ্ট্রের সাবেক এই প্রেসিডেন্ট ২০১৬ সালের নির্বাচনের অল্প কিছুদিন আগে পর্ণো তারকা স্টর্মি ড্যানিয়েলসের মুখ বন্ধ রাখার জন্য তাকে গোপনে ১ লাখ ৩০ হাজার ডলার দেওয়ার নির্দেশ দিয়েছিলেন।

মাইকেল কোয়েন জানান, ট্রাম্পের সঙ্গে অবৈধ সম্পর্কের বিষয়ে ড্যানিয়েলস যাতে কথা না বলেন, সে বিষয়টি নিশ্চিত করার জন্য এই পেমেন্ট করা হয়। এ কাজের জন্য ট্রাম্প কোয়েনকে যে অর্থ দেন, তা তিনি জালিয়াতির মাধ্যমে আইনি ফি হিসেবে দেখান।

যুক্তরাষ্ট্রের কোনো প্রেসিডেন্টের বিরুদ্ধে আনা প্রথম ফৌজদারি মামলার বিচারিক কার্যক্রমের অংশ হিসেবে বেশ কয়েক ঘণ্টা নিউইয়র্কের আদালত কক্ষের সাক্ষীদের জন্য নির্ধারিত স্ট্যান্ডে দাঁড়িয়ে সাক্ষ্য দেন মাইকেল কোয়েন।

চাঞ্চল্যকর এই সাক্ষ্যে মাইকেল কোয়েন ১২ সদস্যের জুরিকে জানান, নির্বাচনের ঠিক আগে এক বৈঠকে ট্রাম্প অর্থ দেওয়ার বিষয়টির অনুমোদন দেন। সে সময় ট্রাম্পের পক্ষে যারা নির্বাচনী প্রচারণা চালাচ্ছিলেন, তারা জানতে পেরেছিলেন যে ড্যানিয়েলস ২০০৬ সালে সেলেব্রিটি গলফ প্রতিযোগিতায় ট্রাম্পের সঙ্গে যৌন সম্পর্কে জড়ানোর বর্ণনা (কোনো আগ্রহী ক্রেতার কাছে) বিক্রি করতে অথবা অর্থের বিনিময়ে চুপ থাকার বিষয়টি বিবেচনা করছেন।

ট্রাম্পের উদ্ধৃতি দিয়ে মাইকেল কোয়েন বলেন, “এ বিষয়টিকে এভাবে চলতে দেওয়ার কোনো কারণ নেই। যা করণীয়, তা করে ফেলো”, তিনি আমাকে বলেন, “জাস্ট ডু ইট।”

২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির প্রায়-সম্ভাব্য প্রার্থী ট্রাম্প সোমবার আদালতের অধিবেশন শেষে রাগান্বিত হয়ে সাংবাদিকদের বলেন, “এখানে কোনো জালিয়াতি হয়নি। এখানে কোনো অপরাধ নেই।”

ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে তাকে নজরদারিতে রাখা হতে পারে অথবা ঊর্ধ্বে ৪ বছর পর্যন্ত কারাদণ্ড দেওয়া হতে পারে।

XS
SM
MD
LG