অ্যাকসেসিবিলিটি লিংক

দীর্ঘ প্রতীক্ষিত ৯00’শ বিলিয়ন ডলারের COVID-19 ত্রাণ বিল পাশ


যুক্তরাষ্ট্র কংগ্রেসের প্রতিনিধি পরিষদে প্রায় ৯০০'শ বিলিয়ন ডলারের দীর্ঘ প্রতীক্ষিত COVID-19 ত্রাণ প্যাকেজ বিল পাশ হয়েছে। করোনা ভাইরাস টিকা অতিদ্রুত সরবরাহ এবং করোনা মহামারীর কারণে যেসব ক্ষুদ্র ব্যবসা প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্থ হয়েছে, মহামারীর কারণে অর্থনৈতিক শ্লথগতির জন্য অমেরিকান নাগরিক যারা চাকরি হারিয়েছেন তাদের এবং স্বাস্থ্যকর্মীদের কাছে সাহায্য শীঘ্রই পৌঁছানোর অঙ্গীকার করা হয়।

এই বিলটি এখন যুক্তরাষ্ট্র সেনেটে যাবে এবং আশা করা হচ্ছে যে আজ রাতেই সেনেটে বিলটি পাশ হয়ে যাবে। এই বিলে প্রণোদনা হিসেবে জনপ্রতি ৬’শ ডলার করে দেওয়া হবে। ঐ অর্থ থেকে ২০২১ সালের সেপ্টেম্বর মাস পর্যন্ত সরকারের ব্যয় তহবিলে অর্থ যোগান দেওয়া হবে।

যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদ সপ্তাহান্তে সুপারিশ করেছে যে COVID-19 টিকাদান কর্মসূচীর আওতায় এখন ৭৫ বছর বা ততোর্দ্ধ বয়সীদেরসহ প্রয়োজনীয় কর্মী যেমন দমকল বাহিনীর সদস্য, শিক্ষক এবং দোকানের কর্মীচারীদের ভ্যাক্সিন দেওয়া হবে। আমেরিকায় করোনা ভাইরাস মহামারী নিয়ন্ত্রণে আনার জন্য কাজ করার সাথে সাথে হাসপাতালগুলোতে এখন দ্বিতীয় ভ্যাকসিন পাঠানোর কাজ শুরু হয়েছে।

টেনেসি রাজ্যের গভর্নর বিল লী সামাজিক জমায়েত বিষয়ক নতুন কিছু নিষেধাজ্ঞা ঘোষণা করেছেন, যদিও ঐ রাজ্যে এখনও মাস্ক পারা বাধ্যতা মূলক করা হয়নি। আমেরিকার মধ্যে টেনেসি রাজ্যের স্বাস্থ্যসেবা কর্মী যারা করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের সরাসরি সেবাদান করেন তারা সবচাইতে বেশী ঐ ভাইরাসে আক্রান্ত হচ্ছেন।

XS
SM
MD
LG