অ্যাকসেসিবিলিটি লিংক

ইমরান খানকে নিয়ে  ভারতে মিশ্র প্রতিক্রিয়া


পাকিস্তানের প্রাক্তন ক্রিকেট ক্যাপ্টেন ইমরান খান সে দেশের প্রধানমন্ত্রী হচ্ছেন জেনে ভারতে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। কেউ খুশি, কেউ সন্দিহান। ভারত-পাকিস্তান ক্রিকেট খেলার মাঠে সবসময় একটা যুদ্ধ যুদ্ধ ভাব থাকে। কিন্তু মাঠের বাইরে দুই দেশের খেলোয়াড়দের মধ্যে যেমন বন্ধুত্ব আছে, ক্রিকেট অনুরাগীদের মধ্যেও তেমন দুই দেশের ক্রিকেটারদেরই ভক্ত আছেন। এরকমই একজন ইমরান ভক্ত কলকাতার সাংবাদিক অর্ক দাস। তাঁর মতে, ইমরান খানের নেতৃত্ব দানের ক্ষমতা এবং ভদ্রজনোচিত ব্যবহার পাকিস্তান ও ভারত দুই দেশের জন্যই মঙ্গলজনক হবে..

খেলা ভালোবাসেন বলেই ক্রিকেটে পাকিস্তানের পিছিয়ে পড়াটা ওঁর ভালো লাগছে না অর্ক দাসের আশা, ইমরানের আমলে তাঁর দেশের ক্রিকেটও আবার স্বমহিমায় ফিরবে..

কিন্তু খেলা আর রাজনীতি তো এক নয়! তবে খেলোয়াড়ের আগ্রাসী মনোভাব রাজনৈতিক কার্যকলাপে প্রতিফলিত হতে পারে বলে মনে করেন ভারতীয় বিমানবাহিনীর অবসরপ্রাপ্ত এয়ার ভাইস মার্শাল সৌভিক রায়। দিল্লি থেকে তিনি বলেন..

এয়ার ভাইস মার্শাল সৌভিক রায় বললেন, ক্রিকেট ক্যাপ্টেন হিসেবে এত জনপ্রিয় হয়েও ভোটে নেমে বারবার যাঁর জামানত বাজেয়াপ্ত হয়েছে, এবার হঠাৎ তিনি জয়ী হয়ে একেবারে প্রধানমন্ত্রী হচ্ছেন, এতেই বোঝা যাচ্ছে ওঁর পেছনে সেনাবাহিনীর মদত আছে। কাজেইসদিচ্ছা থাকলেও উনি কতটা কী করতে পারবেন সন্দেহ। তবে এই মুহূর্তে ভারতীয় জনগণের শুভেচ্ছা ইমরান খানের প্রতি ।

XS
SM
MD
LG