অ্যাকসেসিবিলিটি লিংক

প্রেসিডেণ্ট ওবামা আসন্ন এশিয়া সফর বাতিল করলেন



প্রেসিডেণ্ট বারাকা ওবামা সরকার আংশিক বন্ধের কারনে তার আসন্ন এশিয়া সফর বাতিল করেছেন। শুক্রবার যুক্তরাষ্ট্র সরকারের আংশিক বন্ধ অবস্থার চতুর্থ দিনে পড়লো।

বৃহস্পতিবার দিনের শেষে হোয়াইট হাউজ এই ঘোষনা করে যে সরকার বন্ধের মুখে বিদেশ ভ্রমনের অসুবিধা হতে পারে আর সে কারনে প্রেসিডেন্ট তার সিদ্ধান্ত পরিবর্তন করেছেন। তিনি ইন্দোনেশিয়া ও ব্রুনাই সফর বাতিল করেছেন, এই সময়ে রিপাবলিকানদের ওপরে চাপ অব্যাহত রাখার পরিকল্পনা অব্যাহত রাখাবেন যাতে তারা সরকারের কার্যক্রম পুনরায় শুরু করার জন্য ভোট দেয়।

হোয়াইট হাউজ বলছে, পররাষ্ট্রমন্ত্রী জন কেরী ঐ দুইটি দেশসহ মালয়েশিয়া এবং ফিলিপাইনে যুক্তরাষ্ট্রের প্রতিনিধি দলটির প্রতিনিধিত্ব করবেন। কেরী প্রেসিডেণ্ট ওবামার পরিবর্তে বালিতে অনুষ্ঠিত এপেক শীর্ষ সম্মেলনে যোগ দেবেন।


ওদিকে, যুক্তরাষ্ট্রের কর্তৃপক্ষ এখনোও জানাতে চেষ্টা করছেন---কেন এক মহিলা তার শিশুসহ গাড়ী চালিয়ে হোয়াইট হাউজের সমনের বেষ্টনি ভাংগার চেষ্টা করেন। পরবর্তীতে তার গাড়ী ধাওয়া করা হয় এবং আমেরিকার ক্যাপিটল ভবনের কাছে পুলিশের গুলিতে তিনি নিহত হন।

৩৪ বছর বয়সী মিরিয়াম ক্যারীকে তার মা আডেলা ক্যরী সনাক্ত করেছেন। তিনি এবিসি নিউজকে জানান যে তার মেয়ের বাচ্চা হওয়ার পর থেকে বিষন্নতা রোগে ভুগছিল।
XS
SM
MD
LG