অ্যাকসেসিবিলিটি লিংক

এক ঝলকে আমেরিকার প্রধান কিছু খবর  ঃ বিটকয়েন ব্যবহার নাকচ করলেন ইলন মাস্ক  


আমেরিকার গাড়ি প্রস্তুতকারক কোম্পানি টেসলার সিইও ইলন মাস্ক বুধবার এক টুইট বার্তায় জানিয়েছেন, বিটকয়েন বা বিশেষ ধরেণের মুদ্রা ব্যবহার করে তাদের গাড়ী কেনার ব্যবস্থা স্থগিত করা হয়েছে। তিনি বলেন,বিটকয়েন ব্যবহারের জন্য যে অত্যন্ত উচ্চমাত্রায় শক্তি ব্যবহার করা হচ্ছে তা জলবায়ুর জন্য উদ্বেগের কারণ বিধায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

আমেরিকার বিভিন্ন রাজ্যতে কোভিড-১৯-এর বিরুদ্ধে আরও বেশি মানুষকে টিকা দেওয়ার অভিযান জোরদার করা হয়েছে। স্থানীয় স্বাস্থ্য সংস্থাগুলি যারা শারীরিক ভাবে প্রতিবন্ধী এবং অন্যান্য স্বাস্থ্য সমস্যার কারণে বাড়ি ছেড়ে যেতে পারে না বা সমাজ থেকে বিচ্ছিন্ন তাদেরকে টিকা দেওয়ার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

কলোরাডো রাজ্যের ডেনভারের কাছে বুধবার মধ্য আকাশে দু’টি ছোট বিমান সংঘর্ষে হয়। কর্মকর্তারা জানিয়েছেন, একটি বিমান প্রায় দ্বিখন্ডিত হয়ে ভেঙ্গে পড়ে এবং অন্য এক ইঞ্জিন বিশিষ্ট বিমানের সঙ্গে লাগানো প্যারাসুট খুলে নিরাপদে তা অবতরণ করতে সক্ষম হয়। উল্লেখ্য যে ঐ দূর্ঘটনায় কেউ আহত হয়নি ।

ক্যালিফোর্নিয়া এবং পশ্চিম উপকূলের বেশিরভাগ অঞ্চলে চরম খরার কারণে নদীর পানির উষ্ণতা এই গ্রীষ্মে তুলনামূলক ভাবে অত্যন্ত গরম থাকায় বাধ্য হয়ে স্যামন মাছ নদীর পাঁইটে না ছেড়ে বরং ট্রাকে বোঝাই করে শীতল জলে ছাড়ার জন্য সান ফ্রান্সিসকোর বে-তে স্থানান্তর করা হচ্ছে।

XS
SM
MD
LG