অ্যাকসেসিবিলিটি লিংক

আফগানিস্তানে একজন শীর্ষ তালিবান নেতা নিহত,দু জন পাকিস্তানি নারী আটক


Al qaeda

আফগানিস্তানে কর্তৃপক্ষ মঙ্গলবার জানিয়েছে গোয়েন্দা বিভাগের নেতৃত্বে পরিচালিত নিরাপত্তা তত্পরতায়, ইরানের সীমান্ত সংলগ্ন, আফগানিস্তানের পশ্চিমাঞ্চলে একজন শীর্ষ আল ক্বায়দা নেতা নিহত হয়েছে। আফগান গোয়েন্দা সংস্থা, নিরাপত্তা বিষয়ক জাতীয় পরিদপ্তর এই নিহত লোকটিকে মোহাম্মদ হানিফ বলে চিহ্ণিত করেছে, যে কী না আব্দুল্লাহ নামেও পরিচিত এবং বলছে যে এই লোকটি সন্ত্রাসীদের আঞ্চলিক চক্রজাল al-Qaida in the Indian Subcontinent    সংক্ষেপে AQISএর সঙ্গে সম্পৃক্ত।

আফগানিস্তানে কর্তৃপক্ষ মঙ্গলবার জানিয়েছে গোয়েন্দা বিভাগের নেতৃত্বে পরিচালিত নিরাপত্তা তত্পরতায়, ইরানের সীমান্ত সংলগ্ন, আফগানিস্তানের পশ্চিমাঞ্চলে একজন শীর্ষ আল ক্বায়দা নেতা নিহত হয়েছে। আফগান গোয়েন্দা সংস্থা, নিরাপত্তা বিষয়ক জাতীয় পরিদপ্তর এই নিহত লোকটিকে মোহাম্মদ হানিফ বলে চিহ্ণিত করেছে, যে কী না আব্দুল্লাহ নামেও পরিচিত এবং বলছে যে এই লোকটি সন্ত্রাসীদের আঞ্চলিক চক্রজাল al-Qaida in the Indian Subcontinent সংক্ষেপে AQISএর সঙ্গে সম্পৃক্ত।

ঐ পরিদপ্তর জানিয়েছে হানিফ প্রতিবেশী পাকিস্তানের নাগরিক এবং তালিবান বিদ্রোহীদের এই বলে অভিযুক্ত করেছে যে তারা এই লোকটিকে আফগানিস্তানের ফারাহ প্রদেশে অভয় আশ্রয় দিয়েছিল । এখানেই এই অভিযান চালানো হয়।

এই জঙ্গি কমান্ডার নিকটবর্তী দুটি প্রদেশ হেলমান্দ এবং নিমরুজেও অভিযান চালাচ্ছিল এবং তালিবান বিদ্রোহীদের বোমা তৈরির সাজ সরঞ্জাম সরবরাহ করতো। গোয়েন্দা সংস্থার এই তত্পরতায় দু জন পাকিস্তানি নারীকেও গ্রেপ্তার করা হয় বলে নিরাপত্তা দপ্তর জানিয়েছে তবে তারা বিস্তারিত আর কিছু বলেনি , এই অভিযানের কোন তারিখও দেয়নি। তালিবানের একজন কর্মকর্তার সঙ্গে ভয়েস অফ আমেরিকা যোগাযোগ করলে তারা বলে , তারা বিষয়টি তদন্ত করে দেখছে।

XS
SM
MD
LG