অ্যাকসেসিবিলিটি লিংক

আফগান অনূর্ধ্ব-১৯ দল এখন বাংলাদেশে 


আফগান অনূর্ধ্ব-১৯ দল

সব অনিশ্চয়তাকে কাটিয়ে আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল এখন বাংলাদেশে। তিন ধাপে আলাদাভাবে ঢাকায় আসতে হচ্ছে আফগান যুবাদের। ঢাকা থেকে প্রথম দলটি কানেকটিং ফ্লাইটে গেছেন সিলেটে। সেখানে তিন দিনের হোম কোয়ারেন্টিন শুরু হবে। কোয়ারেন্টিন শেষে করোনা নেগেটিভ রিপোর্ট পাওয়ার পর মিলবে প্র্যাকটিস করার অনুমতি। তারপর অংশ নেবে ৫টি ওয়ানডে ও একটি চার দিনের ম্যাচে।তালিবান ক্ষমতা দখলের পর এই প্রথম কোনো ক্রিকেট দল দেশের বাইরে এলো খেলতে।আগামী বছর ওয়েস্ট ইন্ডিজে যুব বিশ্বকাপে অংশগ্রহণ চূড়ান্ত করতেই দ্বিপক্ষীয় এই সিরিজ অনুষ্ঠিত হবে।এ ছাড়াও আফগানিস্তান জাতীয় দল আগামী অক্টোবর-নভেম্বরে টি-২০ বিশ্বকাপে অংশ নেবে। আরব আমিরাত এবং ওমানে বিশ্বকাপ অনুষ্ঠিত হবে।

পাকিস্তানের বিভিন্ন শহর থেকে আফগান অনূর্ধ্ব-১৯ দলের সদস্যদের তিন ভাগে ঢাকা আসতে হয়েছে। শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আফগান যুবকদের প্রথম দলের ৮ জন আসেন বিকালে। কাতার ও এমিরাটস ফ্লাইটে আলাদাভাবে আসতে হয়েছে টিকেট জটিলতার কারণে। বাকি সদস্যদের রাতের ফ্লাইটে পৌঁছার কথা রয়েছে। টিম সদস্যদের স্বাগত জানান বিসিবি’র কর্মকর্তারা। জানা গেছে, আফগান দলের নিরাপত্তায় বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে।

বিসিবির মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম জানান, সিলেটে লালখান নাজিমগড় রিসোর্টে আফগান টিম অবস্থান করবে। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ওয়ান ডে সিরিজের খেলা অনুষ্ঠিত হবে আগামী ১০, ১২, ১৪, ১৭ ও ১৯শে সেপ্টেম্বর। চার দিনের ম্যাচটি হবে ২২ থেকে ২৫শে সেপ্টেম্বর। তালিবানের ক্ষমতা দখলের পর শুরু থেকেই আফগান দলের বাংলাদেশ সফর নিয়ে অনিশ্চয়তা ছিল।

তালিবান আগের বার ক্ষমতায় থাকার সময় সব ধরনের খেলা নিষিদ্ধ করেছিল। এবার তারা ক্রিকেটকে ছাড় দিয়েছে। বাকি খেলাগুলো নিয়ে এখন পর্যন্ত কোনো অবস্থান জানান দেয়নি।তালিবানদের একটি দল ক্রিকেট পছন্দ করে। তারা ক্রিকেট খেলা দেখে এবং রেডিওতে ফলাফল শোনে। এই কারণে তারা ক্রিকেট বহাল রাখার অনুমতি দিয়েছে। বাংলাদেশে এবার আফগান টিমের খেলা নিয়ে যথেষ্ট উৎসাহ রয়েছে পরিবর্তিত পরিস্থিতির কারণে।

XS
SM
MD
LG