অ্যাকসেসিবিলিটি লিংক

আফগানিস্তানে মসজিদে হামলায় নিহতরা একই কবরে সমাহিত


আফগানিস্তানের পুর্বাঞ্চলে গতকাল শিয়া মসজিদে আত্মঘাতী বোমা ও বন্দুক আক্রমণে যে ৩৫ জন প্রাণ হারিয়েছেন , তাঁদেরকে একই সঙ্গে এক কবরে সমাধিস্থ করা হয়েছে।

ভয়েস অফ আমেরিকার আফগান ভাষা সম্প্রচারের একজন সংবাদদাতা বলেছেন , পাক্তিয়া প্রদেশের গার্দেজে কড়া নিরাপত্তা ব্যবস্থার মধ্যে শত শত শোকার্থি জানাজার নামাজে যোগ দেন।

নিহতদের মধ্যে তিনজন শিশুও ছিল । প্রাদেশিক স্বাস্থ্য পরিচালক ওয়ালায়েত খান আহমাদজাই , শনিবার ভয়েস অফ আমেরিকাকে এটা নিশ্চিত করেছেন যে ঐ হামলায় ৯০ জনের ও বেশি লোক আহত হয়েছেন এবং তাদের মধ্যে ১৭ জন , গুরুতর অসুস্থ্য আছেন।

পুলিশ এবং প্রত্যক্ষদর্শীরা বলেছেন যে বোরকা পরা দু জন বোমাবাজ , অ্যাসল্ট রাইফেল নিয়ে খাজা হাসান এলাকার মসজিদে জুম্মার নামাজের সময়ে আক্রমণ চালায়। প্রাদেশিক পুলিশ প্রধান রাজ মোহাম্মদ মান্দোজাই, ভয়েস অফ আমেরিকাকে হামলাকারিরা নামাজের মূল জায়গায় যায় এবং নিজেদের শরীরে বিস্ফোরণ ঘটানোর আগে , নামাজিদের ওপর নির্বিশেষে গুলি চালায়। পাকিস্তানের সীমান্তবর্তী পাক্তিয়ায় এই রক্তপাত ঘটানোর দায় তাৎক্ষণিকভাবে কেউ স্বীকার করেনি। তালিবান বিদ্রোহীদের একজন মুখপাত্র মসজিদে এই হামলার সঙ্গে তাদের সম্পৃক্ততার কথা অস্বীকার করেছেন এবং এর ফলে শিয়াদের হত্যার জন্য কথিত ইসলামিক স্টেটের সম্পৃক্ত থাকার কথা বলা হচ্ছে।

XS
SM
MD
LG