অ্যাকসেসিবিলিটি লিংক

কাবুলে জোড়া বোমা বিস্ফোরণে ৯জন সাংবাদিক সহ ২৬জন নিহত


Security forces run from the site of a suicide attack after the second bombing in Kabul, Afghanistan, Monday, April 30, 2018.

সোমবার আফগানিস্তানের রাজধানী কাবুলে জোড়া বোমা বিস্ফোরণে, ৯জন সাংবাদিক সহ অন্তত ২৬জন নিহত হয়। পাঁচজন সাংবাদিক সহ অন্তত অন্যান্য ৫০জন আহত হয়।

ইসলামিক স্টেটতাদের আমাক সংবাদ সংস্থার মাধ্যমে ওই হামলার দায় স্বীকার করেছে। আফগানিস্তানে সংবাদ মাধ্যমের কর্মীদের উপর এ ছিল সবচাইতে মারাত্মক হামলা।

AFGHANISTAN-BLAST/
AFGHANISTAN-BLAST/

স্থানীয় বার্তা মাধ্যমের নজরদারী সংস্থা আফগান জার্নালিস্ট সেফ্টি কমিটি এজেএসসি ওই হামলার তীব্র সমালোচনা করে এবং সংবাদ মাধ্যম সংশ্লিষ্ট মৃত্যুর খবর নিশ্চিত করে।

নিহতদের মধ্যে আছেন রেডিও ফ্রি ইউরোপের মাহাররাম দুরানি । ফরাসী সংবাদসংস্থা এএফপি এই খবর নিশ্চিত করেছে যে, কাবুলে তাদের প্রধান সাংবাদিক শাহ মারাই নিহত হন। রেডিও ফ্রি ইউরোপের আরও দুজন পুরুষ কর্মী নিহত হন।

আফগানিস্তানের একটি প্রধান টেলিভিশন স্টেশন ওয়ান টিভি নিউস নিশ্চিত করেছে যে সোমবারের হামলায় তাদের দুজন কর্মী নিহত হয়।

কর্তৃপক্ষ ও প্রত্যক্ষদর্শীরা বলেছে আফগানিস্তানের গোয়েন্দা সংস্থা ন্যাশানল ডিরেক্টরেট অফ সিকিউরিটির দফতরের কাছে এক আত্মঘাতী বোমা হামলাকারী মোটোরবাইকে এসে বিস্ফোরণ ঘটায়। পরপরই, ত্রাণ কর্মীরা ও অন্যান্য সাংবাদিকরা সেখানে যখন জড়ো হয় তখন সাংবাদিকের বেশে দ্বিতীয় এক বোমা হামলাকারী বিস্ফোরণ ঘটায়।

XS
SM
MD
LG