অ্যাকসেসিবিলিটি লিংক

তালিবান আক্রমণে ফারাহ প্রদেশে ৪০ সরকারী সৈন্য নিহত


আফগানিস্তানে নতুন করে তালিবান আক্রমণে ইরান সংলগ্ন পশ্চিমের ফারাহ প্রদেশে ৪০ জন সরকারী সৈন্য নিহত হয়েছে।কর্মকর্তারা আজ বৃহস্পতিবার জানিয়েছেন যে হতাহতের অধিকাংশটি ঘটেছে যুদ্ধবিধ্বস্ত বালা বালুক জেলায় যেখানে বিদ্রোহীরা রাতের শেষ প্রহরে পুলিশের বিরুদ্ধে আক্রমণ চালায় ।

প্রাদেশিক পুলিশ সদর দপ্তরের একজন শীর্ষ কর্মকর্তা সাইয়েদ আব্দুল্লাহ আন্দারাবি ভয়েস অফ আমেরিকাকে বলেন যে কয়েক ঘন্টা ধরে এই সংঘর্ষ চলে এবং তিনি এই খবরের সত্যতা নিশ্চিত করেন যে জেলা পুলিশ প্রধানসহ ঐ আক্রমণে ৩২ জন নিরাপত্তা কর্মকর্তা প্রাণ হারান। তিনি আরও বলেন যে ঐ হামলায় নয় জন পুলিশ কর্মী আহত হন এবং আরো বারো জনের কোন খোঁজ পাওয়া যায়নি।

প্রাদেশিক পরিষদের সদস্যদের এবং স্থানীয় নিরাপত্তা কর্মকর্তাদের উদ্ধৃত করে বলা হচ্ছে যে আফগান বাহিনী অন্তত ৪০ জন সদস্যকে হারিয়েছে। তালিবানের একজন মুখপাত্র ক্বারি ইউসুফ আহমেদ দাবি করেন যে তাদের যোদ্ধারা সরকারি বাহিনীর প্রচন্ড ক্ষতি সাধান করেছে , তাদের অনেককেই আটক করেছে , সরকারি যানবাহন নষ্ট করে দিয়েছে এবং বিপুল পরিমাণ অস্ত্র শস্ত্র আটক করেছে।

আন্দারাবি আরও বলেন যে নিকটবর্তী পুশত-এ- কো জেলায় তালিবান বিদ্রোহীদের সঙ্গে সংঘর্ষে নিরাপত্তা বাহিনীর বেশ অনেক সদস্য নিহত এবং আরও অনেকেই আহত হয়েছেন। তবে পাল্টা আক্রমণে বিরোধী যোদ্ধাদেরও বিপুল ক্ষয় ক্ষতি হয়েছে।

XS
SM
MD
LG