অ্যাকসেসিবিলিটি লিংক

কাবুলে আত্মঘাতী বোমা বিস্ফোরণে অন্তত ছ’ জন নিরাপত্তা কর্মী নিহত


Kabul Attack

আফগান পুলিশ বলছে যে কাবুলের একটি সামরিক একাডেমির কাছে আত্মঘাতী বোমা বিস্ফোরণে অন্তত ছ’ জন নিরাপত্তা কর্মী নিহত এবং আরো ১৬ জন লোক আহত হয়েছে।আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রক বৃহস্পতিবার রাজধানীতে Marshal Fahim National Defense University ‘এর প্রবেশ পথে এই বোমা আক্রমণের সত্যতা নিশ্চিত করেছে কিন্তু বিস্তারিত আর কিছু জানায়নি।সাম্প্রতিক সময়ে কাবুলে উপর্যুপরি আক্রমণে, প্রখ্যাত ইসলামি আলেম সহ অনেকেই প্রাণ হারিয়েছেন।

এ দিকে আফগান বাহিনী ঝঞ্ঝা বিক্ষুব্ধ জাবুল প্রদেশে, তালিবান পরিচালিত একটি আটক কেন্দ্রে অভিযান চালিয়ে ১৮ জন বন্দীকে মুক্ত করেছে, যাদের মধ্যে ১২ জন হচ্ছেন নিরাপত্তা বিষয়ক কর্মকর্তা । আই এস এর আঞ্চলিক শাখা Islamic State Khorasan Province (ISKP), এই হামলার দায় স্বীকার করেছে।

আফগানিস্তানের অন্যত্রও যুক্তরাষ্ট্র সমর্থিত সেনাবাহিনী এবং তালিবান বিদ্রোহীদের মধ্যে মারাত্মক সংঘাত হয়েছে। এ দিকে এক পৃথক বিবৃতিতে আফগান গোয়েন্দা সংস্থাও ঘোষণা করেছে মায়দান ওয়ারদাক প্রদেশে তাদের বিশেষ বাহিনী রাতভর স্থল ও বিমান অভিযান চালিয়ে ৬০ জন তালিবান যোদ্ধাকে হত্যা করেছে।

তবে ঐ বিদ্রোহী গোষ্ঠিটি একটি বিবৃতিতে এই দাবিকে তাদের কথায় শত্রুপক্ষের অপ্রচার বলে নাকচ করে দিয়েছে। তারা বলছে ঐ সব সংঘর্ষে তালিবানের মাত্র তিন জন নিহত হয়েছে এবং অন্য আটজন আহত হয়েছে। তালিবান আরও দাবি করেছে যে আফগান নিরাপত্তা বাহিনীর ১২ জনকে তারা হত্যা করেছে এবং এ সময়ে তারা একটি নিরাপত্তা চৌকি দখল করে নিয়েছে।

XS
SM
MD
LG