অ্যাকসেসিবিলিটি লিংক

ভাসানচরে গেল আরো দুই হাজার ২৬০জন রোহিঙ্গা


ভাসানচরে গেল আরো দুই হাজার ২৬০জন রোহিঙ্গা
please wait

No media source currently available

0:00 0:03:03 0:00
ভাসানচরে গেল আরো দুই হাজার ২৬০জন রোহিঙ্গা।
মঙ্গলবার রাতে চট্টগ্রামের বিএফ শাহিন কলেজের অস্থায়ী ক্যাম্পে নিয়ে আসা হয় রোহিঙ্গাদের। সেখান থেকে বুধবার সকাল ৯টার কিছু পরে নৌবাহিনীর ৬টি জাহাজে করে তাদের নিয়ে যাওয়া হয় নোয়াখালীর ভাসানচরে। এসময় রোহিঙ্গারা মিয়ানমারে তাদের উপর চালানো অমানবিক নির্যাতনের কথা তুলে ধরেন।
পরিবারের অনান্য সদস্যরা এর মধ্যেই ভাসানচরে পৌঁছেছে। স্বজনদের সাথে মিলে মিশে নতুন জীবন গড়ে তোলার আশায় ভাসানচরে যাচ্ছেন বলে জানান রোহিঙ্গারা।
কক্সবাজারের আশ্রয়কেন্দ্র থেকে ভাসানচরের জীবন ব্যবস্থা উন্নত হওয়া স্বপ্রণোদিত হয়ে এসব রোহিঙ্গারা ভাসানচরে যাচ্ছে বলে জানান নৌবাহিনীর চট্টগ্রাম অঞ্চলের প্রধান।
গেল বছরের ৪ ডিসেম্বর প্রথম রোহিঙ্গাদের ভাসানচরে নেয়া হয়। এর পর চারধাপে ভাসানচরে নিয়ে যায় ১০ হাজারের বেশী রোহিঙ্গাকে। পঞ্চম ধাপের প্রথমদিন নেয়া হলো আরো দুই হাজার ২৬০জন রোহিঙ্গাকে। সব মিলিয়ে এ পর্যন্ত ১২ হাজারের বেশী রোহিঙ্গাকে স্থানান্তর করা হলো নোয়াখালীর ভাসানচরে। বৃহস্পতিবার আরো দুই হাজার রোহিঙ্গা ভাসানচারে যাবে বলে জানিয়েছেন নৌবাহিনীর চট্টগ্রাম অঞ্চলের প্রধান রিয়ার এডমিরাল এম. মোজাম্মেল হক। হাসান ফেরদৌস, চট্টগ্রাম।
XS
SM
MD
LG