অ্যাকসেসিবিলিটি লিংক

ইসরাইলে কোন বাংলাদেশী ভ্রমণে গেলে তাকে শাস্তি পেতে হবে-ড. এ কে আব্দুল মোমেন


পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন বাংলাদেশ যেহেতু ইসরাইলকে একটি রাষ্ট্র হিসেবে স্বীকার করেনা তাই সে দেশে কোন বাংলাদেশী ভ্রমণে গেলে তাকে শাস্তি পেতে হবে।

বুধবার ঢাকায় ফিলিস্তিনিদের জন্য ওষুধ-সামগ্রী উপহার হস্তান্তর অনুষ্ঠানে তিনি এমন সতর্ক বার্তা জানিয়েছেন। তিনি বলেন ফিলিস্তিন বাংলাদেশের পুরনো বন্ধু এবং বাংলাদেশের জন্মের শুরু থেকেই ফিলিস্তিনকে সমর্থন করে যাচ্ছে। আব্দুল মোমেন বলেন ফিলিস্তিনিদের প্রতি বাংলাদেশের অবস্থান খুবই স্পষ্ট এবং এ বিষয়ে বাংলাদেশ সরকার অতিসম্প্রতি তাঁর অবস্থান পুনর্ব্যক্ত করেছে। তিনি বলেন বাংলাদেশ সরকার যে নতুন ই-পাসপোর্ট দেওয়া শুরু করেছে তাতে প্রশাসনিক কারণে “ইসরাইল ব্যতীত” শব্দ দুইটি ফেলে দেওয়া হয়েছে। অনুমোদন ছাড়া ইসরাইল গেলে তাদের বিষয়ে কি পদক্ষেপ নেয়া হবে জানতে চাইলে পররাষ্ট্রমন্ত্রী বলেন অন্যভাবে দেশটিতে কেউ যদি যায় তাহলে বাংলাদেশের আইনে তার শাস্তি হবে। এ প্রসঙ্গে তিনি বলেন বাংলাদেশ থেকে এক ব্যক্তি ইসরাইল যাওয়ার চেষ্টা করায় তাঁকে বিমান বন্দরে গ্রেফতার করা হয় এবং পরে তাঁর কয়েক বছরের জেলও হয়।

ইসরাইলে কোন বাংলাদেশী ভ্রমণে গেলে তাকে শাস্তি পেতে হবে-ড. এ কে আব্দুল মোমেন
please wait

No media source currently available

0:00 0:01:38 0:00

অনুষ্ঠানে উপস্থিত ফিলিস্তিনি রাষ্ট্রদূত ইউসুফ সালেহ রামাদান বাংলাদেশ সরকার এবং জনগণের অকুণ্ঠ সমর্থনের জন্য ধন্যবাদ জানিয়ে বলেন এই সহায়তা ও সমর্থন ফিলিস্তিনিরা কখনো ভুলবে না।

XS
SM
MD
LG