অ্যাকসেসিবিলিটি লিংক

সিরিয়ার নিরাপত্তা বাহিনীর অভিযানে ৮জন নিহত


সিরিয়ার নিরাপত্তা বাহিনীর অভিযানে ৮জন নিহত

সিরিয়ার পুর্বাঞ্চলের শহর দেইর আল জোউরে নিরাপত্তা বাহিনী ও বাসিন্দাদের মধ্যে মারাত্নক সংঘর্ষ হয়। বাসিন্দারা পাথর ছুড়ছিলো।

মানবাধিকার কর্মী ও প্রত্যক্ষদর্শীরা বলেছে শনিবার ওই সংঘর্ষে অন্তত ৩ ব্যাক্তি নিহত হয় যখন সিরিয়ার বাহিনী বাসিন্দাদের উপর গুলি চালনা শুরু করে।

শনিবার তার আগে মানবাধিকার কর্মী ও প্রত্যক্ষদর্শীরা বলেছে সিরিয়ার নিরাপত্তা বাহিনী গত রাতে মতবিরোধীদের বিরুদ্ধে দমন অভিযান চালিয়ে অন্তত ৫ ব্যাক্তিকে হত্যা করেছে।

মানবাধিকার কর্মীরা শনিবার বলেছে নিরাপত্তা বাহিনী, দামেষ্কের উপকন্ঠে প্রেবেশ কর এবং অসামরিক লোকজনদের উপর গুলি চালায়। অ্যাসোশিয়েটেড প্রেস থেকে বলা হয় পুর্বাঞ্চলের শহর আল বুকামালে একই ধরনের অভিযান চালানো হয়।

শুক্রবার মানবাধিকার গ্রুপ ও প্রত্যক্ষদর্শীরা বলেছে সারাদেশে সমবেত সরকার বিরোধী বিক্ষোভকারীদের উপর হামলা চালিয়ে নিরাপত্তা বাহিনী, অন্তত ৭ ব্যাক্তিকে হত্যা করে।

তারা বলেছে সাগরবর্তী শহর লাটাকিয়ায় অনেকের মৃত্যু ঘটে। অবশ্য সরকার নিয়ন্ত্রিত বার্তা মাধ্যমে বলা হয় লাটাকিয়ায়, মুখোশ পরা নাশকতামূলক তত্পরতায় লিপ্ত ব্যাক্তিরা অসামরিক লোকজন ও নিরাপত্তা বাহিনীর উপর গুলি চালায় এবং ডিনামাইট ছোড়ে।

XS
SM
MD
LG