অ্যাকসেসিবিলিটি লিংক

রবার্ট এফ কেনেডির হত্যাকারীকে প্যারোলে মুক্তির সুপারিশ, সমর্থন জানালেন কেনেডির দুই পুত্র


রবার্ট এফ কেনেডির হত্যাকারী। ছবি -উইকিপিডিয়া

যুক্তরাষ্ট্রের সাবেক সেনেটর রবার্ট এফ কেনেডির দুই সন্তান তাদের বাবার হত্যাকারীকে ছেড়ে দেওয়ার আবেদন জানানোর পর, শুক্রবার হত্যাকারী সিরহানের প্যারোল মঞ্জুর করা হয় এবং বাদি পক্ষের কৌঁশুলিরাও তাঁকে কারাগারে রাখার পক্ষে যুক্তি দিতে অস্বীকৃতি জানান।

এই সিদ্ধান্তটি ৭৭ বছর বয়সী কারাদন্ডে দন্ডিত আসামী সিরহান এর জন্য একটি বড় বিজয়, যদিও এটি তার কারামুক্তির আশ্বাস দেয়না।

সিরহানের ১৬ তম প্যারোল শুনানীতে , দুই ব্যক্তিকে নিয়ে গঠিত এই প্যানেলে রায় পরবর্তী ৯০ দিন ক্যালিফোর্নিয়া প্যারোল বোর্ডের কর্মীরা পর্যালোচনা করবেন। তারপর এটি গভর্নরের কাছে পাঠানো হবে। ৩০ দিনের মধ্যে তিনি সিদ্ধান্ত নেবেন এটি অনুমোদন করা হবে, পাল্টে দেওয়া হবে না কি সংশোধন করা হবে।

রবার্ট এফ কেনেডির হত্যাকারীর বর্তমান ছবি
রবার্ট এফ কেনেডির হত্যাকারীর বর্তমান ছবি

রবার্ট কেনেডির পুত্র ডগলাস কেনেডি, শিশু ছিলেন যখন ১৯৬৮ সালে তার বাবাকে গুলি করে হত্যা করা হয়েছিল। তিনি বলেন, সিরহানের অনুশোচনা তাঁকে তাড়িত করেছে এবং অন্যদের জন্য হুমকি না হলে তাকে ছেড়ে দেওয়া উচিত।

রবার্ট এফ কেনেডি ছিলেন নিউইয়র্কের সাবেক সেনেটর এবং তিনি যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট জন এফ কেনেডির ভাই। ১৯৬৮ সালে ৬ই জুন তার হত্যাকান্ডের সময় তিনি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট পার্টির প্রার্থী ছিলেন। লস এঞ্জেলেসের অ্যাম্বাসেডর হোটেলে, ক্যালিফোর্নিয়ার প্রাইমারি নির্বাচনের বিজয়ী ভাষণ দেবার দেওয়ার পর পরই তিনি গুলিবিদ্ধ হন।

সিরহান ফার্স্ট ডিগ্রি হত্যার দায়ে দোষী সাব্যস্ত হয়েছিলেন, তবে সিরহান বলেছেন, হত্যার কথা তার মনে নেই।

XS
SM
MD
LG