অ্যাকসেসিবিলিটি লিংক

ব্রিটেনের পার্লামেন্ট ভবনের বাইরে আক্রমণকারি আটক


মঙ্গলবার ব্রিটেনের সংসদ ভবনের বাইরে প্রতিবন্ধকে ধাক্কা লাগানোর আগে পথচারি ও সাইকেল আরোহীদের উপর আঘাত হানার জন্য এক ব্যক্তিকে সন্ত্রাসবাদের সন্দেহে লন্ডনের পুলিশ গ্রেপ্তার করেছে । ঐ ঘটনায় তিনজন আহত হয়েছে। কর্তৃপক্ষ বলছে যে ঐ গাড়িতে আর কোন লোক ছিল না এবং তারা সেখানে কোন অস্ত্র ও খুঁজে পায়নি। ঐ সন্দেহভাজন লোকটির বয়স কুড়ির কোঠায়, শেষ দিকে। লন্ডনের সহকারি কমিশনার নীল বসু সংবাদদাতাদের বলেন মনে হচ্ছে এই কাজটি ইচ্ছাকৃত ভাবে করা হয়েছে কিন্তু এর উদ্দেশ্যটা কী সেটা আমরা বলতে পারছি না। বসু বলেন যে লোকটির পরিচিতি এবং উদ্দেশ্য নির্ধারণ করার চেষ্টা করছে পুলিশ কিন্তু সে পুলিশের সঙ্গে সহযোগিতা করছে না।

তবে এ পর্যন্ত তদন্তকারিরা যেটুকু জানতে পেরেছেন তার ভিত্তিতে বলা যায় যে এই সন্দেহভাজন লোকটি ব্রিটিশ সন্ত্রাস বিরোধী বিভাগ বা গোয়েন্দা বিভাগের তালিকায় ছিল না।

প্রধানমন্ত্রী টেরিজা মে এক টুইট বার্তায় লিখেছেন, ওয়েস্ট মিনস্টারের ঘটনায় যারা আহত হয়েছেন আমি তাঁদের কথা ভাবছি এবং জরুরি বিভাগ যে দ্রুততা ও সাহসের সঙ্গে এ ঘটনায় সাড়া দিয়েছে, তার জন্যে তাদের ধন্যবাদ জানাচ্ছি । প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প ও তাঁর টুইট বার্তায় এ সম্পর্কে তাঁর প্রতিক্রিয়ায় লেখেন , লন্ডনে ঘটলো আরেকটি সন্ত্রাসী হামলা .... এই পশুগুলো উন্মাদ হয়ে গেছে এবং তাদের মোকাবিলা করতে হবে কঠোরতা ও শক্তির সঙ্গে। পুলিশ বলে যে রূপালি রংএর একটি ফোর্ড ফিয়েস্টা গাড়ি সকালের ব্যস্ত সময়ে , একদল পথচারি সাইকেল আরোহীর মধ্য দিয়ে , সংসদ ভবনের সামনের প্রতিবন্ধকতায় আঘাত হানে।

XS
SM
MD
LG