অ্যাকসেসিবিলিটি লিংক

অস্ট্রেলিয়ায় আসার আগে ভ্রমণ নথিতে ভুল তথ্য ছিল : জোকোভিচের স্বীকারোক্তি


নোভাক জোকোভিচ (ফাইল ছবি)

বিশ্বের শীর্ষস্থানীয় পুরুষ টেনিস খেলোয়াড় নোভাক জোকোভিচ বলেছেন, অস্ট্রেলিয়া ভ্রমণের কয়েক সপ্তাহ আগে তার কার্যকলাপ সম্পর্কে প্রবেশের নথিতে ভুল করা হয়েছিল, যেটি বছরের প্রথম বড় "গ্র্যান্ড স্লাম" টেনিস টুর্নামেন্টে তার লড়াই শুরুর আগে বিতর্কের আরেকটি স্তর যুক্ত করেছে।

সার্বিয়ান এই টেনিস তারকা বুধবার একটি বিবৃতিতে জানিয়েছেন, তার সহকারীরা ভুলভাবে ঘোষণা করেছিল যে তিনি গত সপ্তাহে মেলবোর্নের পথে রওয়ানা দেওয়ার আগে ১৪ দিনের মধ্যে কোথাও ভ্রমণ করেননি। কিন্তু প্রতিবেদনে দেখা গেছে, তিনি সার্বিয়া এবং স্পেন ভ্রমণ করেছিলেন ।

জোকোভিচ আরও বলেন, তিনি জানতেন না যে তিনি ১৬ ডিসেম্বর কোভিড-১৯ এর পরীক্ষায় তাঁর ফলাফল ছিল পজেটিভ । তিনি বেলগ্রেডে একটি টেনিস ইভেন্টে শিশুদের পুরষ্কার দেওয়ার জন্য উপস্থিত হওয়ার পরে বিষয়টি জানতে পারেন। তবে তিনি স্বীকার করেন, তার কোভিড পজেটিভ রিপোর্ট জানার পরদিন তার একটি ম্যাগাজিনের সাথে নির্ধারিত সাক্ষাত্কার এবং ফটোশুটটি বাতিল করা উচিত ছিল।

আগামী সোমবার, ১৭ জানুয়ারী থেকে শুরু হওয়া অস্ট্রেলিয়ান ওপেনের প্রস্তুতি শুরু করার জন্য গত বুধবার মেলবোর্নে আসার পর থেকে অস্ট্রেলিয়ান কর্মকর্তাদের সাথে মতবিরোধে জড়িয়ে পড়েন ৩৪ বছর বয়সী জোকোভিচ।

ইমিগ্রেশান মন্ত্রী অ্যালেক্স হক এখনও অস্ট্রেলিয়া থেকে জোকোভিচকে বহিষ্কারের সিদ্ধান্ত নিতে পারেন, কারণ তিনি কোভিড-১৯ এর টিকা নেননি।

জোকোভিচ তার টানা দ্বিতীয় অস্ট্রেলিয়ান ওপেন পুরুষদের শিরোপা এবং তার সামগ্রিক ভাবে দশম খেতাব আশা করছেন। এটি তার কেরিয়ারের ২১তম গ্র্যান্ড স্ল্যাম জয়ও হবে, যা তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্পেনের রাফেল নাদাল এবং সুইজারল্যান্ডের রজার ফেদেরারের সাথে ভাগাভাগি করা রেকর্ড ভেঙে দেবে।

[এই প্রতিবেদনের জন্য কিছু তথ্য এপি, রয়টার্স এবং এ এফপি থেকে নেয়া হয়েছে]

XS
SM
MD
LG