অ্যাকসেসিবিলিটি লিংক

মারা গেলেন বাহরাইনের প্রধানমন্ত্রী


বাহরাইনের প্রধানমন্ত্রী প্রিন্স  খলিফা বিন সালমান আল খলিফা ৮৪ বছর বয়সে মারা গেছেন। সে দেশের  সংবাদ সংস্থা আজ ভোরে জানিয়েছে তিনি যুক্তরাষ্ট্রের মায়ো ক্লিনিকে মারা গেছেন তবে তাঁর মৃত্যুর কারণ কিংবা চিকিত্সার প্রকৃতি সম্পর্কে কিছু জানাননি । বাহরাইনে এক সপ্তার শোক পালন করা হবে এবং  সে দেশের  পতাকা অর্ধ-নমিত রাখা হবে।

বাহরাইনের প্রধানমন্ত্রী প্রিন্স খলিফা বিন সালমান আল খলিফা ৮৪ বছর বয়সে মারা গেছেন। সে দেশের সংবাদ সংস্থা আজ ভোরে জানিয়েছে তিনি যুক্তরাষ্ট্রের মায়ো ক্লিনিকে মারা গেছেন তবে তাঁর মৃত্যুর কারণ কিংবা চিকিত্সার প্রকৃতি সম্পর্কে কিছু জানাননি । বাহরাইনে এক সপ্তার শোক পালন করা হবে এবং সে দেশের পতাকা অর্ধ-নমিত রাখা হবে।

প্রিন্স খলিফা ১৯৭১ সালে দেশটির স্বাধীনতার সময় থেকেই প্রধান মন্ত্রীর দায়িত্ব পালন করে আসছিলেন। ক্ষমতায় থাকার অধিকাংশ সময়ই তিনি বাহারাইনের রাজনীতিতে একজন গুরুত্বপূর্ণ ব্যক্তি ছিলেন। ২০১১ সালে গণতন্ত্রপন্থিদের প্রতিবাদ বিক্ষোভের বিরুদ্ধে দমন অভিযান চালানোর জন্য এবং দূর্নীতির অভিযোগের কারণে তীব্র সমালোচনার সম্মুখীন হন। সাম্প্রতিক সময়ে প্রিন্স খলিফা চিকিত্সার জন্য বহুবার বিদেশ সফর করেছেন। বছর খানেক আগে তিনি চিকিত্সার জন্য জার্মানীতেও গিয়েছিলেন।

XS
SM
MD
LG