অ্যাকসেসিবিলিটি লিংক

বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপনের ১০ দিনব্যাপী অনুষ্ঠানমালার উদ্বোধন


‘মুজিব চিরন্তন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী এবং বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপনের ১০ দিনব্যাপী অনুষ্ঠানমালার উদ্বোধন করা হয়েছে। প্রথম দিনে বুধবার ভেঙেছ দুয়ার, এসেছ জ্যোর্তিময়- প্রতিপাদ্যে উদ্বোধনী অধিবেশনে দেশি-বিদেশি কয়েকজন রাষ্ট্র এবং সরকার প্রধান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মহান নেতৃত্বের কথা শ্রদ্ধার সাথে স্মরণ করে বর্তমান বাংলাদেশের অথনৈতিকসহ সামগ্রিক উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন।

বুধবার বিকেলে রাজধানীর জাতীয় প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশের প্রেসিডেন্ট আব্দুল হামিদ, সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহামেদ সলিহ। সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চীনের প্রেসিডেন্ট ও কানাডা এবং জাপানের প্রধানমন্ত্রীর ভিডিও বার্তাও প্রদর্শন করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর নেতৃত্বের কথা শ্রদ্ধার সাথে স্মরণ করেন এবং বর্তমানে তার সরকারের নানা উন্নয়নের কথা তুলে ধরেন।
প্রেসিডেন্ট আব্দুল হামিদ তার ভাষণে রাজনীতিবিদদের ভূমিকা সম্পর্কে বক্তব্য রাখেন।
মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহামেদ সলিহ বর্তমান বাংলাদেশের উন্নয়নের প্রশংসা করে, বঙ্গবন্ধুর নেতৃত্বের কথা শ্রদ্ধার সাথে উল্লেখ করেন।



চীনের প্রেসিডেন্ট শি জিন পিং ভিডিও বার্তায় বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনে সব সময় বাংলাদেশের পাশে আছে চীন।
কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ভিডিও বার্তায় স্বাধীনতার পরে তার বাংলাদেশ সফর এবং বঙ্গবন্ধুর তৎকালীন স্মৃতির কথা তুলে ধরেন।
অনুষ্ঠানে বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানাসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এদিকে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনকে শিশু দিবস হিসেবে পালন করা হয়।

XS
SM
MD
LG