অ্যাকসেসিবিলিটি লিংক

দেশজুড়ে ছড়িয়ে পড়ছে করোনার সংক্রমণ


গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে সর্বোচ্চ সংখ্যক করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। করোনা পরীক্ষায় ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৫২৩ জন। এই সময়ে করোনায় মারা গেছেন ২৩ জন। এ নিয়ে এ পর্যন্ত করোনা শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪২ হাজার ৮৪৪ জনে। আর মৃত্যুর সংখ্যা ৫৮২ জন। দেশে করোনা ভাইরাস সংক্রমণ সংক্রান্ত বিষয়ে স্বাস্থ্য দপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এই তথ্য জানানো হয়। সরকারের তথ্য মোতাবেক বৃহস্পতিবার দেশে করোনা সংক্রমিত রোগীর সংখ্যা ছিল ২ হাজার ২৯ জন। ৮ মার্চ দেশে করোনা আক্রান্ত রোগী প্রথমবারের মতো শনাক্ত হওয়ার পরে দ্রুত এই সংখ্যা বাড়ছে। দেশজুড়ে ছড়িয়ে পড়ছে করোনার সংক্রমণ।


এই পরিস্থিতির মধ্যেই সরকার ৩০ মে’র পরে আর সাধারণ ছুটি বাড়ানো হবে না এবং সামান্য কিছু শর্তসাপেক্ষে লকডাউন তুলে নেয়ার সিদ্ধান্ত নিয়েছে। বিশেষজ্ঞ এবং বিভিন্ন পর্যায়ের মানুষ ঢালাওভাবে সবকিছু খুলে দেয়ার সরকারি সিদ্ধান্ত সঠিক নয় বলে মনে করছেন। এর ভিন্নমতও আছে প্রবলভাবে। তবে সরকারের পক্ষ থেকে মানুষের আর্থিক পরিস্থিতি, জীবিকা ও দেশের অর্থনীতির কথা বলা হচ্ছে।

সরকারের রোগতত্ত্ব ও রোগ নিয়ন্ত্রণ সংস্থা আইইডিসিআর-এর ঊর্ধ্বতন গবেষক এবং উপদেষ্টা ডা. মুশতাক হোসেন মনে করেন, সরকারের সিদ্ধান্ত করোনা পরিস্থিতি আরো ঝুঁকিপূর্ণ অবস্থার দিকে নিয়ে যাবে।
সরকারের পক্ষ থেকে সামাজিক দূরত্ব বজায় রাখাসহ বিভিন্ন নির্দেশনা কড়াকড়িভাবে জারি রাখা হবে বলে জানানো হয়েছে।

ঢাকা থেকে আমীর খসরুর প্রতিবেদন।

please wait

No media source currently available

0:00 0:05:12 0:00


XS
SM
MD
LG