অ্যাকসেসিবিলিটি লিংক

সংক্রমণ বাড়তে থাকায় চারদিকে উদ্বেগ


অব্যাহতভাবে সংক্রমণ বাড়তে থাকায় উদ্বেগ ছড়িয়েছে চারদিকে। এরমধ্যে করোনা বিধি উপেক্ষা করে মানুষজন ছুটছেন জীবিকার সন্ধানে। গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৪২৩ জন আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৩৫ জন। সবমিলিয়ে আক্রান্ত হয়েছেন ৫৭ হাজার ৫৬৩ জন। মারা গেছেন ৭৮১ জন। সাধারণ ছুটি শিথিলের পরবর্তী তিনদিনে আক্রান্তের গ্রাফ সব রেকর্ড ভেঙ্গেছে। বাংলাদেশের স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন, টেস্ট যত বাড়বে ততই আক্রান্তের সংখ্যা বাড়তে থাকবে। ইমপেরিয়াল কলেজ, লন্ডনের এমআরসি সেন্টার ফর গ্লোবাল ইনফেকশিয়াস ডিজিজ এনালাইসিসও একই কথা বলছে। ২রা জুন প্রকাশিত রিপোর্টে বলা হয়েছে, একজন মানুষের মৃত্যু ইঙ্গিত করে যে আরও একশো জন মানুষ আক্রান্ত হয়েছেন। এই হিসাবে বাংলাদেশে আক্রান্তের সংখ্যা লাখ ছাড়িয়ে গেছে। সরকারের কোভিড – ১৯ স্বাস্থ্য সাব কমিটির সদস্য ডাক্তার রেদোয়ানুর রহমান বলেছেন, আমরা রোগ নির্ণয় করতে পারছিনা। টেস্ট যদি এক লাখ হতো তাহলে রোগীও এর দশগুন হতো।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের মানুষকে রক্ষা করতে সরকার প্রাণপণ চেষ্টা করে যাচ্ছে। দেশের মানুষ যাতে সুরক্ষিত থাকেন সেজন্য নানামুখী পদক্ষেপ নেয়া হচ্ছে। প্রধানমন্ত্রী বলেন, অর্থনৈতিক কর্মকাণ্ড সচল করা, তাদের সামাজিক নিরাপত্তা দেয়া সহ সবদিক থেকে সরকার কাজ করে যাচ্ছে।

ওদিকে জামালপুরের এমপি ফরিদুল হক সহ জেলায় একদিনে ৫৪ জন আক্রান্ত হয়েছেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, উদাসীনতা করোনা সংকটকে আরও ঘনীভূত করবে। চীন থেকে একটি স্বাস্থ্য বিশেষজ্ঞ দল আগামী ৮ই জুন ঢাকা আসছে। দলটি করোনা হাসপাতালগুলো পরিদর্শন করে সরকারকে পরামর্শ দেবে। ঢাকাস্থ চীনা দুতাবাস এই তথ্য জানিয়েছে।

ঢাকা থেকে মতিউর রহমান চৌধুরীর প্রতিবেদন

please wait

No media source currently available

0:00 0:02:32 0:00
সরাসরি লিংক


XS
SM
MD
LG