অ্যাকসেসিবিলিটি লিংক

৪৫টি এলাকায় লকডাউন বাস্তবায়ন ঝুলে আছে


ঢাকা মহানগরীতে ৪৫টি এলাকাকে সপ্তাহ দুয়েক সময় আগে আনুষ্ঠানিকভাবে করোনা সংক্রমণের উচ্চঝুঁকিপূর্ণ রেড জোন বলে ঘোষণা এবং জরুরি ভিত্তিতে লকডাউনের আওতায় নিয়ে আসার কথা জানানো হয় উচ্চপর্যায়ের নির্দেশে। ওই ঘোষণার দুই সপ্তাহ পার হওয়ার পরেও এখন লকডাউন ঘোষণা নিয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোর রশি-টানাটানি এবং একে-অপরকে দায়ী করার মধ্যেই লকডাউন বাস্তবায়ন ঝুলে আছে। স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম শনিবার সাংবাদিকদের বলেছেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ীই তারা শুধুমাত্র সিদ্ধান্তকে বাস্তবায়ন করবেন। অন্যদিকে, স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, রেড জোনের তালিকা হালনাগাদ করা হচ্ছে। নতুন করে চিহ্নিত এলাকার তালিকা পেতে সময় লাগবে।
গত ২৪ ঘণ্টায় দেশে ৩ হাজার ৫০৪ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়েছেন। আর এ নিয়ে দেশে মোট করোনা সংক্রমিত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে, ১ লাখ ৩৩ হাজার ৯৭৮ জন। ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ২৩ দশমিক ১২ শতাংশ আর এই ২৪ ঘণ্টায় ৩৪ জন মারা গেছেন। এই নিয়ে মোট ১ হাজার ৬৯৫ জনের মৃত্যু হলো করোনায়।
বাংলাদেশ পুলিশের প্রধান বেনজীর আহমেদ শনিবার ঢাকায় এক অনুষ্ঠানে বলেছেন, প্রথমদিকে পর্যাপ্ত সুরক্ষা সামগ্রীর ব্যবস্থা না থাকায় বেশিসংখ্যক পুলিশ সদস্য করোনায় সংক্রমিত হয়েছেন।

please wait

No media source currently available

0:00 0:01:30 0:00


XS
SM
MD
LG