অ্যাকসেসিবিলিটি লিংক

করোনা ভাইরাস পরীক্ষায় আস্থা ও আগ্রহ হারিয়ে ফেলেছে মানুষ


জালিয়াতি, প্রতারণাসহ বিভিন্ন ঘটনা উদঘাটনের কারণে মানুষ করোনা ভাইরাস পরীক্ষায় আস্থা ও আগ্রহ হারিয়ে ফেলেছে। সাথে সাথে কমেছে পরীক্ষার সংখ্যাও। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং মন্ত্রী ওবায়দুল কাদের রোববার এক ভার্চুয়াল সংবাদ ব্রিফিংয়ে বলেছেন, প্রতারণার ঘটনা ঘটায় করোনা ভাইরাসের নমুনা পরীক্ষায় মানুষের মনে আস্থাহীনতা তৈরি হয়েছে, তেমনি আগ্রহও কমেছে। নমুনা সংগ্রহের পরে রেজাল্ট পেতে যাতে দীর্ঘ সময় না লাগে সে পরামর্শও দিয়েছেন ওবায়দুল কাদের।

এদিকে, বাংলাদেশের রোগতত্ত্ব ও গবেষণা সংস্থা বা আইইডিসিআর’র সাবেক প্রধান এবং বিশ্বস্বাস্থ্য সংস্থার দক্ষিণ এশীয় অঞ্চলের সাবেক উপদেষ্টা ডা. মোজাহেরুল হক সংবাদ মাধ্যমকে বলেছেন, করোনার ভুয়া পরীক্ষার অভিযোগের কারণে পরীক্ষার ওপরে জনগণের অনাস্থা বেড়েছে।
করোনার নমুনা পরীক্ষার সংখ্যাও কমেছে। জুন মাসে গড়ে নমুনা পরীক্ষা করা হতো দৈনিক ১৭ থেকে ১৮ হাজার, এখন তা গড়ে নেমে এসেছে ১১ থেকে ১২ হাজারে।
করোনা পরীক্ষার অনুমতি না থাকার পরেও পরীক্ষা করার কারণে র‌্যাব ঢাকায় সাহাবুদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালের পরীক্ষা কার্যক্রম বন্ধ করে দিয়েছে। হাসপাতালের দু’জন কর্মকর্তাকেও আটক করা হয়েছে। অচিরেই প্রতিষ্ঠানটির বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথাও জানিয়েছেন কর্তৃপক্ষ।



স্বাস্থ্য দপ্তরের তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে দেশে আরো ৫০ জন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৬৬৯ জনে। এই সময়ে নতুন করোনা শনাক্ত রোগীর সংখ্যা ২ হাজার ৯২৮ জন। আর এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ৭ হাজার ৪৫৩ জনে।

please wait

No media source currently available

0:00 0:01:33 0:00


XS
SM
MD
LG