অ্যাকসেসিবিলিটি লিংক

টিকা দেশে আসার পর সঠিকভাবে  বিতরণের নির্দেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার


টিকা দেশে আসার পর সঠিকভাবে  বিতরণের নির্দেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনাভাইরাসের টিকা দেশে আসার পরে মজুদ, সরবরাহ ও সঠিকভাবে  বিতরণের জন্যে প্রস্তুতি নেওয়ার নির্দেশ দিয়েছেন। 

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনাভাইরাসের টিকা দেশে আসার পরে মজুদ, সরবরাহ ও সঠিকভাবে বিতরণের জন্যে প্রস্তুতি নেওয়ার নির্দেশ দিয়েছেন।

মঙ্গলবার অনুষ্ঠিত জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির বৈঠক শেষে পরিকল্পনা সচিব আসাদুল ইসলাম সংবাদ মাধ্যমকে বলেছেন প্রধানমন্ত্রী তাঁর বাসভবন থেকে অনলাইনে সভায় সভাপতিত্ব করার সময় এ নির্দেশনা দেন। তিনি বলেন একইসঙ্গে প্রধানমন্ত্রী টিকা কর্মসূচি পরবর্তী বর্জ্য ব্যবস্থাপনার ওপরও জোর দিয়েছেন। বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা অনুযায়ী, উৎপাদন থেকে শুরু করে মানবদেহে প্রয়োগ পর্যন্ত ভ্যাকসিনকে নির্দিষ্ট তাপমাত্রায় রাখতে গেলে বেশ কিছু নিয়ম মেনে চলতে হবে। বাংলাদেশে টিকাদান কর্মসূচির বা ইপিআই নেটওয়ার্কের আওতায় হিমাঙ্কের নিচে ২০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রাতেও জীবন রক্ষাকারী ওষুধ রাখা সম্ভব।

এদিকে, সরকারের স্বাস্থ্য বিভাগ আজ জানিয়েছে করোনা ভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩২ জনের মৃত্যু হয়েছে এবং অপর ২২৩০ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে মোট ৬৪৪৮ জন করোনা রোগী মারা গেলেন এবং মোট শনাক্ত করোনা করোনা রোগীর সংখ্যা দাঁড়ালো ৪৫১,৯৯০ জনে। স্বাস্থ্য বিভাগের তরফে জানানো হয়েছে এ যাবত মোট সুস্থ হয়েছেন ৩৬৬,৮৭৭ জন করোনা রোগী।


XS
SM
MD
LG