অ্যাকসেসিবিলিটি লিংক

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় বাংলাদেশের পররাষ্ট্র সচিবের ভারত সফর স্থগিত


ডিসেম্বরের শুরুতে বাংলাদেশের পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের ভারত সফর স্থগিত করা হয়েছে বলে পররাষ্ট্র মন্ত্রনালয়ের কর্মকর্তাদের বরাতে সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে।

শুক্রবার প্রচারিত খবরে বলা হয় মাসুদ বিন মোমেন অতি সম্প্রতি করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় আনুষ্ঠানিক চিঠি পাঠিয়ে ঢাকার তরফে তার পূর্ব নির্ধারিত দিল্লি সফর স্থগিত করা হয়েছে। ডিসেম্বর মাসের মাঝামাঝি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মধ্যকার ভার্চুয়াল বৈঠকের কর্মসূচি চূড়ান্ত করতে তাঁর দিল্লি সফরে যাওয়ার কথা ছিল। কর্মকর্তারা জানিয়েছেন দুই দেশের প্রধানমন্ত্রীদের ভার্চুয়াল বৈঠকটি আগামী ১৬ অথবা ১৭ই ডিসেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। ওই বৈঠকে দুই দেশের মধ্যে চারটি সমঝোতা চুক্তি সই হতে পারে বলে জানিয়েছেন তারা। তবে কর্মকর্তারা এ সকল চুক্তি সম্পর্কে বিস্তারিত কিছু জানাতে পারেননি। চুক্তি ছাড়াও আসন্ন এই বৈঠকে ভারতীয় ক্রেডিট লাইনের আওতায় সম্পন্ন হওয়া বেশ কয়েকটি প্রকল্প উদ্বোধন হতে পারে বলে কর্মকর্তারা জানিয়েছেন।

আগামী বছর বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে ২৬ শে মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ঢাকায় আসার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। বাংলাদেশে ভারতীয় দূতাবাস সূত্রে জানা গেছে করোনা পরিস্থিতির উন্নতি হলে নরেন্দ্র মোদি এ উপলক্ষে ঢাকা সফরে আসবেন।

please wait

No media source currently available

0:00 0:01:19 0:00


XS
SM
MD
LG