অ্যাকসেসিবিলিটি লিংক

দোকানপাট এবং শপিং মল খোলার অনুমতি দিয়েছে বাংলাদেশ সরকার


করোনা ভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতি ঠেকাতে দেশব্যাপী চলতে থাকা কঠোর লক ডাউনের মধ্যেই আগামী রোববার থেকে দোকানপাট এবং শপিং মল খোলার অনুমতি দিয়েছে বাংলাদেশ সরকার।

সরকার শুক্রবার এক প্রজ্ঞাপন জারি করেছে যাতে বলা হয়েছে আগামী রোববার থেকে প্রতিদিন দোকানপাট এবং শপিং মল সকাল ১০ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত খলা স্বাস্থ্য বিধি মেনে খোলা রাখা যাবে। এদিকে, দক্ষিণ এশিয়ার দেশগুলোর চাহিদা পূরণের লক্ষ্যে করোনাভাইরাসের টিকা মজুদের জন্য চীনের দেয়া প্রস্তাবে সায় দিয়েছে বাংলাদেশ সরকার। সংবাদ মাধ্যমের খবরে এ তথ্য জানিয়ে বলা হয়েছে ইমার্জেন্সি ভ্যাকসিন স্টোরেজ ফ্যাসিলিটি ফর কোভিড ফর সাউথ এশিয়া শীর্ষক চিনের এই উদ্যোগে বাংলাদেশ ছাড়াও নেপাল, শ্রীলঙ্কা, আফগানিস্তান ও পাকিস্তান সম্মতি দিয়েছে।

দোকানপাট এবং শপিং মল খোলার অনুমতি দিয়েছে বাংলাদেশ সরকার
please wait

No media source currently available

0:00 0:01:58 0:00

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন সাংবাদিকদের বলেছেন চিন বাংলাদেশকে ৬ লাখ ডোজ টিকা উপহার হিসেবে দেয়ার প্রস্তাব করেছে। ভারত সরকার টিকা রপ্তানির ওপর নিষেধাজ্ঞা আরোপের পর ভারতের সেরাম ইন্সটিটিউট চুক্তি মোতাবেক টিকা রফতানি স্থগিত করায় বাংলাদেশ অন্য সূত্রগুলো থেকেও টিকা আমদানির উদ্যোগ নিয়েছে। পররাষ্ট্রমন্ত্রী বলেন বাংলাদেশ রাশিয়া এবং চিন থেকে টিকা আমদানি এবং রাশিয়ার স্পুটনিক ফাইভ টিকা বাংলাদেশে উৎপাদনের বিষয়ে আলোচনা চূড়ান্ত পর্যায়ে রয়েছে।

অপরদিকে, সরকারের স্বাস্থ্য বিভাগ আজ জানিয়েছে দেশে করোনা সংক্রমণে মৃত্যু এবং শনাক্তের সংখ্যা দুইই করেছে। স্বাস্থ্য বিভাগের দেয়া তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে মারা গেছেন ৮৮ জন করোনা রোগী এবং করোনা আক্রান্ত হয়েছেন ৩৬২৯ জন।

XS
SM
MD
LG