অ্যাকসেসিবিলিটি লিংক

আইসিডিডিআর,বিকে বিশ্বজুড়ে পাঁচটি পরীক্ষাগারের মধ্যে একটি হিসেবে নির্বাচিত করা হয়েছে


বাংলাদেশের রাজধানী ঢাকায় অবস্থিত আন্তর্জাতিক উদরাময় গবেষণা কেন্দ্র, বাংলাদেশ বা আইসিডিডিআর,বিকে করোনা ভাইরাসের টিকার কেন্দ্রীয় নেটওয়ার্কের কাজ করার জন্য বিশ্বজুড়ে পাঁচটি পরীক্ষাগারের মধ্যে একটি হিসেবে নির্বাচিত করা হয়েছে।

মহামারি প্রস্তুতি উদ্ভাবন জোট বা সিইপিআই শনিবার করোনা ভাইরাস টিকা প্রার্থীদের কাছ থেকে পাওয়া প্রতিরোধ বিষয়ক প্রতিক্রিয়া নির্ভরযোগ্য ভাবে মূল্যায়ন ও তুলনার লক্ষ্যে বিশ্বব্যাপী একটি কেন্দ্রীয় নেটওয়ার্ক গড়ে তোলার জন্য পাঁচটি ক্লিনিক্যাল স্যাম্পল টেস্টিং পরীক্ষাগারে সঙ্গে অংশীদারিত্বের ঘোষণা দিয়েছে। এই টিকা মূল্যায়ন নেটওয়ার্কের জন্য নির্বাচিত পরীক্ষাগারগুলোর মধ্যে রয়েছে কানাডার নেক্সেলিস এবং ব্রিটেনের পাবলিক হেলথ, ইতালির ভিসমেডিরিশ্রল, নেদারল্যান্ডস এর ভাইরোক্লিনিক্স-ডিডিএল , বাংলাদেশের আইসিডিডিআর, বি এবং ভারতের ট্রান্সন্যাশনাল হেলথ সাইন্স অ্যান্ড টেকনোলজিক্যাল ইনস্টিটিউট।

আইসিডিডিআর,বিকে নেটওয়ার্কে অন্তর্ভুক্ত করার ঘোষণা আসার পর সংস্থাটির নির্বাহী পরিচালক অধ্যাপক জন ক্লেমেনস এক বিবৃতিতে কেন্দ্রীয় পরীক্ষাগার নেটওয়ার্ক স্থাপনের জন্য সিইপিআইএর প্রচেষ্টার প্রশংসা করেছেন । বলেন টিকা মূল্যায়নে কয়েক দশকের অভিজ্ঞতা সম্পন্ন একটি সংস্থা হিসেবে আমরা নেটওয়ার্কটিতে অবদান রাখতে আগ্রহী।

সরাসরি লিংক


XS
SM
MD
LG