অ্যাকসেসিবিলিটি লিংক

ভারতের প্রধানমন্ত্রী দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন


ভারতে করোনার পর বিধ্বংসী ঝড় আম্পানের ধাক্কায় ঈদ উদযাপিত হল বাড়িতেই। আগে থেকেই দেশের রাজনৈতিক নেতা থেকে ইমাম, প্রত্যেকেই বারবার এমনটাই অনুরোধ করেছিলেন। দিল্লির জামা মসজিদের শাহি ইমাম সঈদ আহমেদ বুখারি ঈদের আনুষ্ঠানিক ঘোষণার সঙ্গে সঙ্গেই আবেদন জানান, করোনা সতর্কতা মেনেই উৎসব পালন করুন। আলিঙ্গন, হাত মেলানো থেকে বিরত থাকুন। আজ সোমবার দেশের বিভিন্ন প্রান্তে ঈদে ধরা পড়লো অন্যরকম ছবি। মিলন উৎসবে বজায় থাকলো সামাজিক দূরত্বে।

সারা দেশের মতো কলকাতাতেও বন্ধ মসজিদ। তাই সকলেই নামাজ পড়লেন বাড়িতে। এদিন, সপরিবারে নামাজ পড়লেন কলকাতার মেয়র রাজ্যের পুর নগর উন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। তিনি বলেন, এরকম ভাবে ঈদ পালন আগে কখনো করেননি। স্নান সেরে, নতুন পোশাক পরে মসজিদে ঈদের নামাজ পড়তে যাওয়া, এই অভ্যেস তাঁর ছোট থেকেই। এবার ব্যতিক্রম ঘটলো। মন খারাপ করেই তিনি বললেন, পৃথিবী সঙ্কটের মুখে, এছাড়া উপায় নেই।

উত্তরবঙ্গের শিলিগুড়ির জামা মসজিদে এদিন নামাজ পড়লেন ইমাম ও আরও একজন। বাকিরা বাড়িতেই প্রার্থনা করুন, বার্তা ইমামের। সেই সঙ্গে দেশ মহামারী মুক্ত হোক, প্রার্থনা ইমামের। দেশের কেন্দ্রীয় সংখ্যালঘু উন্নয়ন বিষয়ক মন্ত্রী মুক্তার আব্বাস নকভি ঈদের আগেই জানান, ‘‘মহামারীর কারণে এই প্রথম আমরা ঈদ-উল-ফিতরের নামাজ ও উদযাপন দুই-ই পালন করবো বাড়িতে বসে। তবে এতে উদযাপনে কোন ঘাটতি হবে না।''

পবিত্র ঈদ উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছাও জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

please wait

No media source currently available

0:00 0:01:45 0:00


XS
SM
MD
LG